১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

১৫ অক্টোবরের পর চট্টগ্রাম নগরীতে ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসাপ্রতিষ্ঠান সিলগালা করা হবে : সুজন

-

ট্রেড লাইসেন্সবিহীন অবস্থায় এ শহরে কেউ ব্যবসা পরিচালনা করতে পারবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন। তিনি বলেন, এই শহরে ব্যবসা করতে হলে সরকারি নিয়মানুযায়ী ট্রেড লাইসেন্স থাকতে হবে।
গতকাল সোমবার দুপুরে চসিক প্রশাসক দফতরে পরিবহন ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় প্রশাসক একথা বলেন। তিনি আরো বলেন, সমগ্র বাংলাদেশের প্রেক্ষাপটে চট্টগ্রাম ব্যবসার প্রাণকেন্দ্র। এখানে যুগে যুগে বিদেশী বণিকেরা ব্যবসার প্রসার ঘটিয়েছেন। প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য ও নদীমাতৃক বন্দরের কারণে চট্টগ্রাম ব্যবসার ঊর্বর ভূমি। কালবিবর্তনে এখানে ব্যবসার ধরন ও নিয়মনীতির পরিবর্তন হয়েছে। নগরীতে বেড়েছে জনসংখ্যা। তাই যুগ ও পরিবেশের সাথে তাল মিলিয়ে শহরের অস্তিত্ব রক্ষায় আমাদেরও শহরের প্রতি যতœশীল হতে হবে। তিনি আরো বলেন, এখনো লাইসেন্স করেননি এমন ব্যবসায়ীদের জন্য চসিকের পক্ষ থেকে সময় দেয়া হয়েছে।
আগামী ১২ অক্টোবরের মধ্যে ট্রেড লাইসেন্স করার জন্য শেষ সময় নির্ধারণ করে দিয়েছন প্রশাসক। ব্যবসায়ীদের সুবিধার্থে ট্রেড লাইসেন্স নবায়নে সার চার্জ মওকুফ করা হবে বলেও ঘোষণা দেন তিনি। অন্যথায় ১৫ অক্টোবরের পর ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসায়ীদের ব্যবসাপ্রতিষ্ঠান সিলগালা করা হবে।
চসিক প্রশাসক অবৈধ রাস্তা দখলদারদের উদ্দেশে ‘দখলদার তুই রাস্তা ছাড়-রাস্তা কি তোর বাপ দাদার’এই স্লোগানকে সামনে রেখে নগরবাসীকে সুন্দর-সুশৃঙ্খল চট্টগ্রাম নগরী গড়ার কাজে অবদান রাখার আহ্বান জানান।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চসিক সচিব মোহাম্মদ আবু সাহেদ চৌধুরী, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, রাজস্ব কর্মকর্তা শাহেদা ফাতেমা, এস্টেট অফিসার মো: কামরুল ইসলাম চৌধুরী, বাংলাদেশ ট্রাক কাভ্যার্ডভ্যান ও পণ্য পরিবহন মালিক ফেডারেশনের মহাসচিব মো: আবু মোজাফ্ফর, সহ সভাপতি এম কিবরিয়া দোভাষ, সাধারণ সম্পাদক চৌধুরী জাফর আহমদ, ডিসি রোড ট্রাক মিনিট্রাক পিকআপ মালিক সমিতির সভাপতি মো: ইসলাম ইভান, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে মো: জামাল, মো: তৌহিদুল আলম, মুফিজুর রহমান টিপু, মুফিজুর রহমান মুন্না, মনিরুল ইসলাম, মো: খলিল, মো: এমরান, এস এহছানুল করিম, মো: ফাহিম হোসেন বাবু, মো: আবু বকর সিদ্দিক, মো: মিজানুর রহমান, মো: রাসেল প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল