২৬ সেপ্টেম্বর ২০২০

গ্যালারি কসমসের আয়োজনে বঙ্গবন্ধুর ওপর প্রথম ভার্চুয়াল প্রদর্শনী শুরু

-

জাতীয় শোক দিবস পালন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গত শুক্রবার বঙ্গবন্ধুর ওপর প্রথমবারের মতো ভার্চুয়াল আর্ট, ফটোগ্রাফি ও মাল্টিমিডিয়া প্রদর্শনী ‘ব্রেভ হার্ট’ শুরু হয়েছে।
দেশের ৪২ প্রখ্যাত শিল্পীর কাজ নিয়ে গ্যালারি কসমস আয়োজিত এ বিশেষ ভার্চুয়াল প্রদর্শনী িি.িমধষষবৎুপড়ংসড়ং.ড়ৎম.নফ সাইটে প্রদর্শিত হচ্ছে। ভিডিও, ফটো ও বই স্থান পাওয়া এ বহুমাত্রিক প্রদর্শনীতে সহযোগী হিসেবে থাকছে বাংলাদেশী প্রতিষ্ঠান কসমস গ্রুপের জনহিতকর সংস্থা কসমস ফাউন্ডেশন। ইউনাইটেড নিউজ অব বাংলাদেশ (ইউএনবি) এবং এর অঙ্গ প্রতিষ্ঠান ঢাকা কুরিয়ার এ আয়োজনে যথাক্রমে মিডিয়া ও নলেজ পার্টনার হিসেবে থাকছে।
কসমস ফাউন্ডেশনের চেয়ারম্যান এনায়েতুল্লাহ খানের সভাপতিত্বে এ প্রদর্শনীর অনলাইন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রতিষ্ঠাতা ট্রাস্টি মফিদুল হক এবং প্রধান অতিথি হিসেবে ছিলেন যুক্তরাষ্ট্রের ডেনভার বিশ্ববিদ্যালয়ের জোসেফ কর্বেল স্কুল অব ইন্টারন্যাশনাল স্টাডিজের অর্থনীতি বিভাগের বিশিষ্ট অধ্যাপক হায়দার আলী খান।
গ্যালারি কসমসের পরিচালক তেহমিনা এনায়েতও অনুষ্ঠানে যোগ দেন এবং এতে সমাপনী বক্তব্য রাখেন।

 


আরো সংবাদ

সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (১০০৯৮)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৭৭১৩)সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (৭৪৪২)৫৪,০০০ রোহিঙ্গাকে পাসপোর্ট দিতে সৌদি চাপ : কী করবে বাংলাদেশ (৪৯৩৫)কাশ্মিরিরা নিজেদের ভারতীয় বলে মনে করে না : ফারুক আবদুল্লাহ (৪৩৪০)ঐক্যবদ্ধ হামাস-ফাতাহ, ১৫ বছর পর ফিলিস্তিনে ভোট (৪০৯১)আ’লীগ দলীয় প্রার্থী যোগ দিলেন স্বতন্ত্র এমপির সাথে (৪০৬৯)শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া ১৫ দিন পর এইচএসসি পরীক্ষা (৩৭৮৩)কক্সবাজারের প্রায় ১৪০০ পুলিশ সদস্যকে একযোগে বদলি (৩৬৪৭)বিরাট-অনুস্কাকে নিয়ে কুৎসিত মন্তব্য গাভাস্কারের, ভারত জুড়ে তোলপাড় (৩৬১২)