২৬ সেপ্টেম্বর ২০২০

কোকোর জন্মবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম কোকো স্মৃতি সংসদের দোয়া মাহফিল

চট্টগ্রামে আরাফাত রহমান কোকোর জন্মবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল: নয়া দিগন্ত -

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন বলেছেন, আরাফাত রহমান কোকো অত্যন্ত বিনয়ী, প্রচারবিমুখ ও নিরহঙ্কারী ব্যক্তি ছিলেন। তিনি একজন সাধারণ মানুষের মতো সাদাসিধে জীবন যাপনে অভ্যস্ত ছিলেন। তিনি সফল ক্রীড়া সংগঠক ছিলেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উপদেষ্টা হিসেবে ক্রিকেটের উন্নয়নে যে কর্মসূচি তিনি শুরু করেছিলেন বর্তমানে তার সুফল পাচ্ছে বাংলাদেশ ক্রিকেট। ১/১১ সরকারের মেন্টাল টর্চার ও পরে ক্ষমতাসীন আওয়ামী লীগের মামলার জালে ফরমায়েশি সাজার রায়ে নানাবিধ অত্যাচারে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে পড়েন।
তিনি গতকাল শুক্রবার সকালে আরাফাত রহমান কোকোর ৫১তম জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম মহানগর কোকো স্মৃতি সংসদের উদ্যোগে নাসিমন ভবনে দলীয় কার্যালয় সংলগ্ন জামে মসজিদে দোয়া মাহফিলে এ কথা বলেন।
দোয়া মাহফিলে শহীদ জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোসহ মৃত্যুবরণকারী নেতৃবৃন্দের রূহের মাগফিরাত কামনা করা হয়। মুনাজাতে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের আশু রোগমুক্তি, দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ দোয়া করা হয়। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর ও সি: সহসভাপতি আবু সুফিয়ান। আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ চট্টগ্রাম মহানগরের সভাপতি হাসান রুবেল এবং সাধারণ সম্পাদক ও নগর ছাত্রদল নেতা এন মোহাম্মদ অনুষ্ঠানটি পরিচালনা করেন।


আরো সংবাদ

সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (১০৪৭২)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৭৮৫০)সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (৭৬৭৩)ঐক্যবদ্ধ হামাস-ফাতাহ, ১৫ বছর পর ফিলিস্তিনে ভোট (৫৪৮৯)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৫১৪৯)৫৪,০০০ রোহিঙ্গাকে পাসপোর্ট দিতে সৌদি চাপ : কী করবে বাংলাদেশ (৫০১৬)আ’লীগ দলীয় প্রার্থী যোগ দিলেন স্বতন্ত্র এমপির সাথে (৪৪৭৬)কাশ্মিরিরা নিজেদের ভারতীয় বলে মনে করে না : ফারুক আবদুল্লাহ (৪৪৫২)কক্সবাজারের প্রায় ১৪০০ পুলিশ সদস্যকে একযোগে বদলি (৪০৮৮)বিরাট-অনুস্কাকে নিয়ে কুৎসিত মন্তব্য গাভাস্কারের, ভারত জুড়ে তোলপাড় (৩৯১০)