১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

এয়ারপোর্ট সড়ক যান চলাচল উপযোগী করার নির্দেশনা চসিক প্রশাসকের

-

চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন বলেছেন, এই চট্টগ্রাম আমাদের সবার। চট্টগ্রামের উন্নয়নে আমরা যারা কাজ করছি তাদের মধ্যে সমন্বয় না হলে উন্নয়ন কার্যক্রমে কোনো সফলতা আসবে না। যেহেতু জনদুর্ভোগ লাঘবে নগরীতে রাস্তাঘাট তৈরি করা হয়, সেহেতু কাজের ক্ষেত্রে জনদুর্ভোগ যাতে বেড়ে না যায় সে দিকে লক্ষ রাখতে হবে। তিনি ২০ আগস্টের মধ্যে এয়ারপোর্ট সড়কে যান চলাচল উপযোগী করার নির্দেশনা দিয়েছেন। তিনি আরো বলেন, একটি প্রতিষ্ঠিত নগরীতে এয়ারপোর্ট সড়ক হচ্ছে নগরের প্রবেশদ্বার। এখান থেকেই দেশী ও বিদেশী অতিথিরা চট্টগ্রাম সম্পর্কে ধারণা নেবে। তাই শুধু সমন্বয়হীনতার অভাবে এই সড়কে জনদুর্ভোগ মেনে নেয়া যায় না।
তিনি গতকাল বুধবার বিকেলে অপরাহ্ণে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) কর্তৃক বাস্তবায়িত উড়াল সেতু ও এয়ারপোর্ট সড়কের উন্নয়ন কাজ পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন। পরিদর্শনকালে চসিক প্রশাসক প্রত্যক্ষ করেন যে, ওয়াসার পাইপ লাইনের কারণে ড্রেনের পানি নিষ্কাশন ব্যাহত হচ্ছে। একইভাবে সড়কে বিভিন্ন খানাখন্দকের কারণে গাড়ি চলাচল ও জনগণের দুর্ভোগ চরম পর্যায়ে। তাই তিনি আগামী ২০ তারিখের মধ্যে পানি চলাচলে বাধা সৃষ্টিকারী ওয়াসার পাইপগুলো ওয়াসাকে সরিয়ে নিতে এবং রাস্তায় যত গর্ত ও খানাখন্দক আছে তাও ২০ তারিখের মধ্যে প্যাচওয়ার্কের মাধ্যমে সংস্কার করে রাস্তা কার্পেটিংয়ের সিদ্ধান্ত দেন।
এ সময় উভয় প্রতিষ্ঠানের প্রতিনিধিরা তা পালনের প্রতিশ্র“তি দেন চসিক প্রশাসককে।
পরিদর্শনকালে চসিক প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোছাইন, নির্বাহী প্রকৌশলী অসীম বড়–য়া, সহকারী প্রকৌশলী আশিকুল ইসলাম, অতিরিক্ত উপপুলিশ কমিশনার (ট্রাফিক) অলক দাশ, সিডিএ ফাইওভার প্রকল্প পরিচালক মোহাম্মদ মাহফুজ, ওয়াসার নির্বাহী প্রকৌশলী আবদুর রউফ, রাজনীতিক হারুনুর রশীদ, মো: ইলিয়াছ, সাবেক কাউন্সিলর জিয়াউল হক সুমন, মো: হোসেন, মোরশেদ আলম, মো: শাহজাহান, সমীর মহাজন লিটন, জাইদুল ইসলাম দুর্লভ প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল