২৭ সেপ্টেম্বর ২০২০

ক্র্যাব হাউজিং থেকে চাঁদাবাজদের উচ্ছেদ করল পুলিশ

-

ক্রাইম রিপোর্টার্স বহুমুখী সমবায় সমিতির সদস্যদের কেনা জমিতে ঘর তুলে চাঁদাবাজির চেষ্টাকারীদের উচ্ছেদ করেছে ডেমরা থানা পুলিশের একটি দল। মঙ্গলবার দুপুরে ডেমরা থানার এসআই রেজাউল করিম পান্নুর নেতৃত্বে একটি দল তাদের উচ্ছেদ করে। ভবিষ্যতে অবৈধ উপায়ে এভাবে সাধারণ মানুষকে হয়রানি করলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে তাদের সতর্ক করা হয়। একপর্যায়ে চাঁদাবাজদের দলটি তাদের ঘর ভেঙে নিয়ে এলাকা থেকে সরে যায়।
জানা যায়, দীর্ঘদিন ধরে ডেমরা থানাধীন মাতুয়াইলের বিভিন্ন পাড়া-মহল্লায় একটি দল নীরব চাঁদাবাজিতে সক্রিয় রয়েছে। এরা মানুষের কেনা জমিতে ভুয়া ও জাল দলিল সৃজন করে চাঁদাবাজি ও হয়রানিতে লিপ্ত আছে। সম্প্রতি তারা ক্রাইম রিপোর্টার্স বহুমুখী সমবায় সমিতির সদস্যদের জন্য আবাসন প্রকল্প বাস্তবায়ন করতে কেনা ১৫ কাঠা জমিতে রাতে ছাপড়া ঘর তুলে রাখে। এরা এই আবাসন প্রকল্প থেকেও কৌশলে চাঁদা দাবি করে আসছিল। খবর পেয়ে ক্রাইম রিপোর্টার্স বহুমুখী সমবায় সমিতির সিনিয়র সদস্যরা ঘটনাস্থলে গিয়ে জমিতে একটি ঘর দেখে বিস্মিত হন। পরে বিষয়টি র্যাব ও পুলিশকে জানানো হয়। একপর্যায়ে পুলিশ ও র্যাব ঘটনাস্থলে উপস্থিত হলে চাঁদাবাজরা পালিয়ে যায়। এরপর এদের তাণ্ডবের বিষয়টি সরাসরি এলাকার মরহুম সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার ছেলে মশিউর রহমান সজলকে জানানো হয়। তিনি সরেজমিন ঘটনাস্থলে গিয়ে বিষয়টি সুরাহা করার আশ্বাস দেন। এ অবস্থার মধ্যেই মাতুয়াইল এলাকার চিহ্নিত অপরাধী কথিত বুলবুলের নেতৃত্বে ৭-৮ জনের একটি চক্র ক্রাইম রিপোর্টার্স বহুমুখী সমবায় সমিতির কেনা জমিতে কাজ করার সময় শ্রমিকদের বাধা দেয়ার চেষ্টা করে। এ সময় ঘটনাস্থলে আবাসন প্রকল্পের সব সদস্য উপস্থিত ছিলেন। তাদের বাধা দেয়ার বিষয়টি আবাসন প্রকল্পের সদস্যরা তীব্র প্রতিবাদ করেন। পরে বিষয়টি স্থানীয় পুলিশ ও র্যাবকে জানানো হলে তারা দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে চাঁদাবাজদের তোলা ছাপড়া ঘর উচ্ছেদ করে। এ খবর পেয়ে ঘটনাস্থলে আসেন এলাকার মরহুম সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার ছেলে মশিউর রহমান সজল।
তিনি এ সময় সাংবাদিকদের বলেন, আমার মরহুম পিতা এলাকার সন্ত্রাস, চাঁদাবাজি ও মাদকের বিরুদ্ধে সক্রিয় অবস্থান নিয়েছিলেন। তিনি এসব পছন্দ করতেন না। আমিও এসব অপরাধীকে ধরে পুলিশে সোপর্দ করব। এ অঞ্চলে চাঁদাবাজ, সন্ত্রাসী ও কোনো মাদক ব্যবসায়ী থাকতে পারবে না।

 


আরো সংবাদ

ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১৩১৮৮)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১১৯৬৯)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (১০৪৩০)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (৯৭৬৫)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৮০৭০)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৮৪১)এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ (৬৯৭৩)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৬৪৯৫)পাবনা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন (৫৯৩২)ডোপ টেস্টে পজেটিভ ২৬ পুলিশকে চাকরিচ্যুত করা হবে : ডিএমপি কমিশনার (৫৬২৬)