২২ সেপ্টেম্বর ২০২০

পল্টনে বিস্ফোরণের ঘটনায় নব্য জেএমবির ৫ সদস্য গ্রেফতার

-

রাজধানীর পল্টনে বোমা হামলার ঘটনায় জড়িত সন্দেহে নব্য জেএমবির ৫ সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।
ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম শাখার উপকমিশনার ওয়ালিদ হোসেন জানান, সিলেট থেকে সোমবার রাতে নব্য জেএমবির পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। তারা পল্টনে বোমা বিস্ফোরণের সঙ্গে জড়িত ছিল। তাদের ঢাকায় নিয়ে আসা হয়েছে।
সিটিটিসি সূত্রে জানা গেছে, গত ২৪ জুলাই রাত পৌনে ১০টার দিকে রাজধানীর পল্টনে পুলিশ চেকপোস্টের ২০০ গজ দূরে সড়কের পাশে একটি বোমা বিস্ফোরণ ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এর আগে ঢাকায় ফার্মগেট, গুলিস্তানসহ কয়েকটি স্থানে পুলিশবক্স লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটানো হয়। এসব ঘটনার সঙ্গে পল্টনে বোমা বিস্ফোরণের মিল আছে কি না, তা খতিয়ে দেখা হবে।
প্রসঙ্গত, সম্প্রতি উগ্রবাদীগোষ্ঠী আইএসের কথিত বেঙ্গল উলায়াত ঘোষণার পর ঈদুল আজহাকে ঘিরে হামলার আশঙ্কা করেছিল পুলিশ। এ অবস্থায় সম্ভাব্য হামলা প্রতিরোধে ১২ দফা নির্দেশনা বাস্তবায়নের সুপারিশ করা হয়েছিল।

 


আরো সংবাদ

বাংলাদেশ-মিয়ানমার : সামরিক শক্তিতে কে এগিয়ে? বরিশালে মুজিব জন্মশতবর্ষ অনুষ্ঠানের কেক নিয়ে যাওয়া সেই অধ্যক্ষ বরখাস্ত করোনায় মারা গেলেন স্বাধীন বাংলা ফুটবল দলের নওশেরুজ্জামান প্রধানমন্ত্রীর অনুদানের টাকা থেকে বঞ্চিত করায় সৈয়দপুরের সাংবাদিকদের মানববন্ধন ‘দেশি পেঁয়াজের ওপর নির্ভরশীলতা বাড়াতে হবে’ লিবিয়া সরকারের প্রতি সমর্থন অব্যাহত রাখবে তুরস্ক দেশে করোনায় মৃতের সংখ্যা ৫০০০ ছাড়ালো পিরোজপুরে যুবকের মাথাবিহীন নগ্ন লাশ উদ্ধার ‘দিল্লি না ঢাকা, ঢাকা ঢাকা’ স্লোগানে প্রকম্পিত রাজপথ রাস্তা পার হওয়ার সময় বাসের ধাক্কায় বৃদ্ধা নিহত তিন বছরেও শেষ হয়নি রাণীনগর-কালীগঞ্জ আঞ্চলিক মহাসড়কের কাজ

সকল