২৯ সেপ্টেম্বর ২০২০

খুলনায় লাইসেন্সবিহীন মোটরসাইকেল নিয়ে কিশোরদের দাপট

-

খুলনায় অবৈধ ও ড্রাইভিং লাইসেন্সবিহীন মোটরসাইকেল নিয়ে অপ্রাপ্তবয়স্ক কিশোরদের দাপট লাগামহীন হয়ে উঠেছে। তবে কর্তৃপক্ষ বলছে অবৈধ যান চলাচল রুখতে নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে, পুলিশি নজরদারি চলছে। কিন্তু জনবল সংকট থাকায় বিভিন্ন পাড়া মহল্লা পর্যায়ে ট্রাফিক রক্ষার দায়িত্ব পালন সম্ভব হচ্ছে না। তবে অবৈধ যানবাহন ও ড্রাইভিং লাইসেন্স না থাকলে কাউকে ছাড় দেয়া হচ্ছে না।
গত বৃহস্পতিবার বিকেলে খুলনা মহানগরীর বয়রা এলাকায় মোটরসাইকেলকে বাঁচাতে গিয়ে বাস ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে ইজিবাইকচালক মফিজ উদ্দিন (৪০) ঘটনাস্থলেই মারা যান। সেই সাথে তার দুই যাত্রী গুরুতর আহত হন।
এ ঘটনায় স্থানীয়রা ১৭ বছর বয়সী শাহজালাল মাসুদ নামে এক মোটরসাইকেল চালক ও এক আরোহীকে আটক করে পুলিশে সোপর্দ করে। ওই মোটরসাইকেল চালকের কোনো ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির কাগজপত্র ছিল না। তার পরও অপ্রাপ্তবয়স্ক ওই চালককে আটক করার পর ছেড়ে দেয়ায় পুলিশের দায়িত্বশীলতা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বয়রার সাংবাদিক শেখ বেলাল উদ্দিন সড়ক দিয়ে হঠাৎ একটি মোটরসাইকেল প্রধান সড়কে উঠে আসে এবং বয়রা বাজারের দিকে দিয়ে আসা একটি বাসের সামনে পড়ে যায়। বাসের চালক মোটরসাইকেল বাঁচাতে গিয়ে উল্টো সড়কে ঢুকে পড়ে। এ সময় বিপরীত দিক থেকে আসা ইজিবাইকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।
প্রত্যক্ষদর্শী জাকির হোসেন বলেন, ‘শুধুমাত্র একটি মোটরসাইকেল ও চালককে বাঁচাতে গিয়ে এ দুর্ঘটনা ঘটছে। উঠতি বয়সী ওই যুবকের ভুলের কারণে একজন মারা যাওয়ার পাশাপাশি দু’জন মরতে বসেছে। তাদের মোটরসাইকেলের কোনো কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স পর্যন্ত নেই।’ খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বিরুল আলম জানান, এ ঘটনায় অপ্রাপ্ত বয়স্ক মোটরসাইকেল চালক ও আরোহীকে আটক করার পর রাতে তাদের ছেড়ে দেয়া হয়েছে। তবে বাসের চালককে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।
খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) উপকমিশনার (ট্রাফিক) রিয়াজ উদ্দিন আহম্মেদ বলেন, ‘ড্রাইভিং লাইসেন্স ছাড়া যানবাহন চলাচল রুখতে আমাদের নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে। জনবল সঙ্কট থাকায় বিভিন্ন পাড়া মহল্লায় ট্রাফিকের দায়িত্ব দেয়া সম্ভব হচ্ছে না। তবে নিয়মিত পুলিশি নজরদারি চলছে। অবৈধ ও ড্রাইভিং লাইসেন্স ছাড়া কোনো যানবাহনকে ছাড় দেয়া হবে না।’


আরো সংবাদ

দেশে করোনায় আরো ২৬ জনের মৃত্যু স্লোভেনিয়ায় বাংলাদেশীসহ ১১৩ অভিবাসী আটক ওমানে বাংলাদেশ স্কুল মাস্কাটের জন্য স্বস্তির খবর মাস্ক কেলেঙ্কারি : জেএমআই চেয়ারম্যান গ্রেফতার জাহালমকে ক্ষতিপূরণ প্রশ্নে রুলের রায় বুধবার রাজনীতিতে চরম দুঃসময় চলছে বিএনপি’র : কাদের আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু ‘সরকারের লোকজনের কয়েকটা মাস্ক পরা দরকার কারণ তারা অনেক ভাইরাসে আক্রান্ত’ ওয়াটার স্কিয়িংয়ে বিশ্বরেকর্ড, ভাইরাল ৬ মাসের শিশু(ভিডিও) শীতে করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকবিলায় যে পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা ভূরুঙ্গামারীতে ভাঙনের কবলে সরকারি প্রাথমিক বিদ্যালয়

সকল

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)