২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

টাঙ্গাইলে আ’লীগ নেতা নিক্সন হত্যা মামলায় আরো ৩ আসামির স্বীকারোক্তি

-

টাঙ্গাইলের গোপালপুরের আওয়ামী লীগ নেতা ও কলেজশিক্ষক আমিনুল ইসলাম তালুকদার নিক্সন হত্যা মামলায় আরো তিন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। তারা হলেনÑ গোপালপুরের আজগড়া এলাকার সুজন, ফারুক ও সবুজ। শুক্রবার বিকেলে তারা হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে ম্যাজিস্ট্রেটের কাছে ১৬৪ ধারায় জবানবন্দী দেন। এর আগে চাঞ্চল্যকর এই মামলার প্রধান আসামি ছাত্রলীগকর্মী সুমন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন।
ধনবাড়ি থানার ওসি চান মিয়া বলেন, চার দিনের রিমান্ড শেষে শুক্রবার সুজন ও ফারুককে আদালতে তোলা হলে তারা ম্যাজিস্ট্রেটের কাছে দোষ স্বীকার করে জবানবন্দী দেন। অপর আসামি সবুজকেও তাদের সাথে আদালতে তোলা হলে তিনিও স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিতে রাজি হন। সবুজকে বৃহস্পতিবার গোপালপুরের সীমান্ত এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। এজাহারে তার নাম নেই। তবে অন্য আসামিদের জবানবন্দীতে নাম আসে তার।
ওসি জানান, চাঞ্চল্যকর এই হত্যা মামলায় এখন পর্যন্ত চারজন আসামিকে গ্রেফতার করা হয়েছে। সবাই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। এর আগে গত ৪ আগস্ট এই মামলার প্রধান আসামি সুমন আদালতে নিজের দোষ স্বীকার করে জবানবন্দী দেন। তখন রাজনৈতিক বিরোধের জের ধরেই নিক্সনকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে বলে স্বীকারোক্তিতে সুমন উল্লেখ করেন। অন্য আসামিরাও চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন বলে ওসি জানান।
ঈদের আগের দিন রাতে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নির্মমভাবে খুন হন নিক্সন। তার বাড়ি গোপালপুরের হাদিরা ইউনিয়নের আজগড়া গ্রামে। ওই দিন রাতে গ্রামের বাড়ি থেকে ধনবাড়ির বাসায় ফেরায় পথে তিনি হত্যাকাণ্ডের শিকার হন। পরে তার ভাই আব্দুল্লাহ আল মামুন বাদি হয়ে পাঁচজনের নাম উল্লেখ করে ধনবাড়ি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


আরো সংবাদ



premium cement
হাজীদের জন্য বাড়ি ভাড়া করতে পারছে না বেসরকারি এজেন্সিরা গাজার যে ছবি 'ওয়ার্ল্ড প্রেস ফটো অব দ্য ইয়ার' গুঁড়া চিংড়ির কেজি ১৬০০ টাকা! গাজায় যুদ্ধবিরতি আলোচনায় মধ্যস্থতাকারীর ভূমিকায় থাকতে চাইছে না কাতার থামছে না পুঁজিবাজারে পতন বিনিয়োগকারীদের আর্তনাদ ভারতের লোকসভা নির্বাচনে ভোট শুরু: নাগাল্যান্ডে ভোটার উপস্থিতি প্রায় শূন্য কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী আন্দোলনে ব্যর্থ বিএনপির হাল ধরার কেউ নেই : ওবায়দুল কাদের পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ ২৩ জন আটক স্বচ্ছতার সাথে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে: তথ্য প্রতিমন্ত্রী মিয়ানমার বিজিপির আরো ১৩ সদস্য পালিয়ে এলো বাংলাদেশে

সকল