২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নরসিংদীতে কলেজ শিক্ষকের বাড়ির ওপর দিয়ে রাস্তা নির্মাণের পাঁয়তারা!

-

কলেজ শিক্ষক আবদুস ছাত্তার এখন দিশেহারা। বাড়ির উপর নিয়ে প্রশাসনের সহায়তায় রাস্তা নির্মান করতে চায় প্রভাবশালীরা। বাড়ির উপর দিয়ে রাস্তা গেলে তার আর থাকার কোনো জায়গা থাকবে না। অথচ এই কথা মানতে রাজি নন স্থানীয় প্রশাসন। বিষয়টি নিয়ে তিনি পুলিশসহ প্রশাসনের বিভিন্ন জনের দ্বারস্থ হয়েও কোনো সুরাহা পাননি।
ঘটনাটি নরসিংদী জেলার রায়পুরা থানার তাত্তাকান্দা গ্রামের। ঘটনার শিকার কলেজশিক্ষক আবদুস ছাত্তার লিখিত অভিযোগে বলেন, দীর্ঘ দিন ধরে একই গ্রামের মৃত মিন্নত আলীর তিন ছেলে কাদির মোল্লা, আক্তার মোল্লা, আসাদ মোল্লা এবং কাশেম মোল্লার ছেলে রতন মোল্লা তার বসতবাড়ির উপর দিয়ে পায়ে চলা রাস্তা দাবি করে আসছিলেন। তাদের দাবি না মানায় তারা আবদুস ছাত্তারের বাড়ি দখল-ভাঙচুর, বাড়ি থেকে উচ্ছেদসহ তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দিতে থাকে। নিরুপায় হয়ে রায়পুরা থানায় অভিযোগ করতে গেলে পুলিশ তা আমলে নেয়নি। পরে গত ১২ মার্চ রায়পুরা সহকারী জজ আদালতের শরণাপন্ন হয়ে দেওয়ানি মোকাদ্দমা দায়ের করেন আবদুস ছাত্তার। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নালিশি ভূমিতে উভয় পক্ষকে স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেন আদালত।
আবদুস ছাত্তার জানান, আদালতে মামলা দায়েরের পর বেশ কিছুদিন চুপ থাকলেও গত ১৩ জুন সকালে কাদির মোল্লা গং ভাড়াটিয়া সন্ত্রাসীসহ আবদুস ছাত্তারের বাড়িতে গিয়ে আবার রাস্তা দেওয়ার জন্য তাকে চাপ প্রয়োগ করেন। অন্যথায় বাড়িঘর ভাঙচুরসহ তাকে প্রাণে মেরে ফেলা হবে বলেও হুমকি দেন কাদির গং। এ বিষয়ে ১৫ জুন রায়পুরা থানার শরণাপন্ন হলে নিজেদের মধ্যে আপস-মীমাংসার কথা বলে এবারো আবদুস ছাত্তারের অভিযোগ গ্রহণ করেনি পুলিশ।
অভিযোগে উল্লেখ, করোনাকালীন এই মহামারীর মধ্যেও রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুল ইসলামের নির্দেশে সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) মো: মাহমুদুর রহমান খন্দকার রিজার্ভ পুলিশ সাথে নিয়ে গত ২৪ জুন বেলা সাড়ে ১১টায় আবদুস ছাত্তারের বাড়ি উচ্ছেদে যান। এ সময় আদালত কর্তৃক স্থীতাদেশের কপি দেখালে এসিল্যান্ড কিছুক্ষণ চুপ থেকে আবদুস ছাত্তারকে আটকের জন্য পুলিশকে নির্দেশ দেন। পরবর্তিতে জোরপূর্বক পুলিশ তাকে গাড়িতে তুলে এসিল্যান্ড অফিসে নিয়ে যায়। কয়েক ঘণ্টা বসিয়ে রাখার পর আবদুস ছাত্তারকে ছেড়ে দেয়া হয়। বর্তমানে প্রাণভয়ে আবদুস ছাত্তার স্ত্রী-সন্তানসহ ঢাকায় তার এক আত্মীয়ের বাড়িতে আত্মগোপনে আছেন।
এ বিষয়ে রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুল ইসলামের মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, আসলে এটি সরকারি সম্পত্তি। পক্ষ-বিপক্ষ দু’জনেই এই সম্পত্তি দখল করে আছে। এ নিয়ে মামলা মোকদ্দমা চলছে। রাস্তা তো পাবলিক সম্পত্তি। পাবলিককে রাস্তা দিতে হবে। না হলে তারা কিভাবে চলাচল করবেন। বিষয়টি সুষ্ঠু সমাধানের চেষ্টা চলছে বলে ইউএনও উল্লেখ করেন।

 


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল