০৮ আগস্ট ২০২০

থানায় গাছ কাটার অভিযোগ দিয়ে বিপাকে বৃদ্ধ কৃষক

-
24tkt

রোপণকৃত গাছ কর্তন করার অভিযোগ থানায় দিয়ে বেকায়দায় পড়েছেন কৃষক ফুলমিয়া মৃধা। এখন গাছ নয়, নিজের ও পরিবারের নিরাপত্তা চেয়ে আবার পুলিশের কাছে আবেদন করেছেন এই প্রবীণ কৃষক। পুলিশ ও অভিযোগে সূত্রে জানা গেছে, মাগুরার মহম্মদপুর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের ফুলমিয়া মৃধার রোপণকৃত আমড়াগাছ কেটে ফেলে তারই ভাই পাখি মৃধা। গত পয়লা জুলাই রাতে বসতবাড়ির পাশে লাগানো ১০ থেকে ১২টি আমড়াগাছ কেটে ফেলে। এ বিষয়ে ফুলমিয়া মৃধা পরের দিন ২ জুলাই মহম্মদপুর থানায় লিখিত অভিযোগ করেন। অভিযোগে উল্লেখ করেন লক্ষ্মীপুর মৌজার ১০০৮ নং দাগের পৈতৃক জমিতে ফুলমিয়া মৃধার বসতবাড়ি। পাশের জমিতে বিলেতি আমড়াগাছ রোপণ করেন। ১ জুলাই রাতে পাখি মৃধার নেতৃত্বে তার লোকজন গাছ কেটে ফেলে।
এ ঘটনা পুলিশ তদন্ত করতে এলে ক্ষিপ্ত হয়ে উঠে পাখি মৃধা।
তার হুমকিতে এখন এলাকাছাড়া হয়েছেন কৃষক ফুলমিয়া। এবার নিজের ও পরিবারের নিরাপত্তা চেয়ে ৪ জুলাই থানায় আবেদন করেছেন ফুলমিয়া। এ ব্যাপারে মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারক বিশ্বাস সাংবাদিকদের বলেন, আসামিদের আইনের আওতায় এনে ব্যবস্থা নেয়া হচ্ছে। আর কৃষক ফুলমিয়ার পরিবারের নিরাপত্তা দেয়ার জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।


আরো সংবাদ

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (২৯৬২৮)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৮২৪৭)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৬৩৩)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৬২৩৭)আয়া সোফিয়ায় জুমার নমাজ শেষে যা বললেন এরদোগান (৫৯২২)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৫৬৪৪)নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন মাহাথির (৫৫৬১)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৫০৩২)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৫০২২)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৪৯৭৩)