০৮ আগস্ট ২০২০

ফেসবুকে মহানবী সা: সম্পর্কে কটূক্তি করায় খুলনায় যুবক গ্রেফতার

-
24tkt

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মহানবী হজরত মুহাম্মদ সা: সম্পর্কে কুরুচিপূর্ণ ভাষায় কটূক্তি করার অভিযোগে খুলনায় অঞ্জন দাস (২২) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শুক্রবার তার বিরুদ্ধে এ ব্যাপারে খালিশপুর থানায় মামলা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে মহানগরীর মংলা বন্দর কর্তৃপক্ষের আবাসিক এলাকা থেকে খালিশপুর থানা পুলিশ অঞ্জনকে আটক করে। খালিশপুর মংলা পোর্ট আবাসিক এলাকার নিরাপদ দাসের পুত্র অঞ্জন ম্যানগ্রোভ পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেকট্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে ডিপ্লোমা করেছে।
পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে Anjon Das নামের একটি ফেসবুক আইডি থেকে একটি গ্রুপ কমেন্টস বক্সে মহানবী মুহাম্মদ সা:কে নিয়ে কুরুচিপূর্ণ ভাষায় মন্তব্য করে অঞ্জন দাস। দ্রুত তা সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়ে এবং বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় মংলা পোর্ট আবাসিক কলোনির বাসিন্দা মো: শাজাহান মিয়ার ছেলে জোবায়ের আব্দুল্লাহ বাদি হয়ে অঞ্জন দাসের বিরুদ্ধে শুক্রবার খালিশপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেছেন।
ঘটনা স্বীকার করে খালিশপুর থানার ওসি সাব্বিরুল আলম বলেন, মহানবী হজরত মুহাম্মদ সা:কে নিয়ে ফেসবুকে কটূক্তি করার অভিযোগে দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।


আরো সংবাদ

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (২৯৬২৮)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৮২৪৭)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৬৩৩)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৬২৩৭)আয়া সোফিয়ায় জুমার নমাজ শেষে যা বললেন এরদোগান (৫৯২২)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৫৬৪৪)নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন মাহাথির (৫৫৬১)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৫০৩২)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৫০২২)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৪৯৭৩)