২৬ জানুয়ারি ২০২১
`

কক্সবাজারের বর্ষীয়ান রাজনীতিবিদ নজরুল ইসলাম চৌধুরী আর নেই

-

কক্সবাজারের বর্ষীয়ান রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী (৭৫) করোনার পর স্ট্রোকে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লøাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি গতকাল বুধবার বিকেল ৪টায় কক্সবাজার শহরের একটি বেসরকারি হাসপাতালের আইসিওতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি গত ২২ জুন হৃদরোগ, ডায়াবেটিস ও করোনা উপসর্গ নিয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি হন। পরে নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। অক্সিজেন লেভেল ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া সম্ভব হয়নি। পরে তাকে শহরের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তর করে চিকিৎসা প্রদান করা হয়। গত মঙ্গলবার তার ফলোআপ রিপোর্ট নেগেটিভ এলেও অক্সিজেন সেচুরেশন স্বাভাবিক হচ্ছিল না। জেলার প্রায় সব সিনিয়র চিকিৎসকের আন্তরিক প্রচেষ্টার মাঝে তিনি গতকাল দুপুরে স্ট্রোকে আক্রান্ত হন। এরপর বিকেলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে কক্সবাজারের সর্বমহলে গভীর শোকের ছায়া নেমে এসেছে। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি কক্সবাজারে একজন ক্যারিসমেটিক নেতা হিসেবে আবির্ভূত হন এবং সর্বমহলে গ্রহণযোগ্য নেতা হিসেবে জনপ্রিয়তা পান। তার মৃত্যুতে কক্সবাজার জেলা প্রশাসক মো: কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও পৌরমেয়র মুজিবুর রহমান, জেলা জাতীয় পার্টির নেতৃবৃন্দসহ বিভিন্ন মহল আন্তরিক শোক প্রকাশ করেছে। গতকাল রাত ১১টায় কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স জামে মসজিদ মাঠে নামাজে জানাজা শেষে তাকে শহরের বৈল্যাপাড়া কবরস্থানে দাফন করা হয় বলে জানিয়েছেন মরহুমের ছোট ভাই বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক সিরাজুল ইসলাম।
প্রধানমন্ত্রীর শোক
বাসস জানায়, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
গতকাল এক শোক বিবৃতিতে তিনি মরহুমের রূহের মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।



আরো সংবাদ


সকল