০৯ আগস্ট ২০২০

সদস্যদের স্বাস্থ্য সুরক্ষায় ডিআরইউর নতুন সংযোজন অক্সিজেন কনসেনট্রেটর

-
24tkt

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদ ঢাকা রিপোর্টার্স ইউনিটিকে (ডিআরইউ) চারটি অক্সিজেন কনসেনট্রেটর প্রদান করেছেন। গতকাল পুলিশ হেডকোয়ার্টারে ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীর কাছে তিনি এ চারটি অক্সিজেন কনসেনট্রেটর হস্তান্তর করেন। সদস্যদের স্বাস্থ্য সুরক্ষায় অক্সিজেন কনসেনট্রেটর ডিআরইউর একটি নতুন সংযোজন। ডিআরইউর সদস্য বা পরিবারের কেউ করোনায় আক্রান্ত হয়ে বা অন্য কোনো কারণে অসুস্থ হয়ে শ্বাসকষ্ট ভুগলে তাৎক্ষণিকভাবে এসব অক্সিজেন কনসেনট্রেটর এর সেবা নিতে পারবেন। প্রতিটি অক্সিজেন কনসেনট্রেটর স্বয়ংক্রিয়ভাবে একবারে ৭ লিটার অক্সিজেন উৎপন্ন করতে সক্ষম। একটি মেশিন থেকে একই সাথে দু’জনে অক্সিজেন গ্রহণ করতে পারবেন।
মেশিনটি রিমোট দিয়ে দূর থেকে চালানো ও নিয়ন্ত্রণ করা যাবে। কবে নাগাদ এবং কিভাবে ডিআরইউ সদস্য ও পরিবারের সদস্যরা এ সেবা পাবেন তা শিগগিরই জানিয়ে দেয়া হবে। করোনার এ দুর্যোগকালে ডিআরইউর পাশে দাঁড়ানোর জন্য আইজিপিকে ধন্যবাদ জানান সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক। ডিআরইউকে অক্সিজেন কনসেনট্রেটর হস্তান্তরকালে পুলিশের ঊধ্বতর্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

উদ্বিগ্ন এবং হতাশ থাকলে মানুষের মস্তিষ্ক বড় হতে থাকে! দুর্ঘটনার ১২ দিন পর ক্রিকেটার নাঈমের মৃত্যু মানবতাবিরোধী অপরাধ : শর্ত ভঙ্গ করায় সুনামগঞ্জের জোবায়েরের জামিন বাতিল রংপুরে সাংবাদিকের ওপর কাউন্সিলর বাহিনীর হামলা সোনারগাঁও প্রেস ক্লাবের সাংবাদিকদের সাথে নতুন ওসির মতবিনিময় ভারতে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৮৬১ জনের মৃত্যু জামিন পেলেন শিপ্রা, সিফাতের আদেশ সোমবার বালিয়াকান্দিতে সড়ক ছাড়াই খালে ব্রিজ! কাজে আসছে না জনগণের তেহরানে আঁততায়ির গুলিতে লেবাননের নাগরিক বাবা-মেয়ে নিহত নিউজিল্যান্ড ॥ করোনা সংক্রমণ ছাড়াই ১শ’ দিন ভারতে করোনা সেন্টারে আগুন, মৃত কমপক্ষে ৭

সকল