১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
রাবি’র ১০১ জন শিক্ষকের বিবৃতি

দৈনিক ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে মামলার প্রতিবাদ

-

ডিজিটাল নিরাপত্তা আইনে জাতীয় দৈনিক ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে মামলার ঘটনায় গভীর উদ্বেগ, নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১০১ জন শিক্ষক। শিক্ষকদের এক যুক্ত বিবৃতিতে বলা হয়েছে, গভীর উদ্বেগের সাথে আমরা লক্ষ করছি যে, দেশে মতপ্রকাশের নাগরিক অধিকার ক্রমেই সঙ্কুচিত হয়ে পড়ছে। ডিজিটাল নিরাপত্তা আইনের লাগামহীন ব্যবহার করে সরকার সারা দেশে ভিন্নমতের বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র, সংবাদকর্মী এবং রাজনীতিবিদসহ বিভিন্ন পেশার মানুষকে নানা রকম হয়রানি, নির্যাতন ও নিপীড়ন চালাচ্ছে, যা বেড়েই চলেছে এবং গণতান্ত্রিক ধ্যান-ধারণা ও রীতিনীতির পরিসীমা অতিক্রম করে যাচ্ছে। সরকারের সর্বশেষ রোষানলের শিকার হয়েছেন দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন।
বিবৃতিতে বলা হয়, গণতান্ত্রিক রাষ্ট্রে সরকারের দায়িত্বশীল ব্যক্তিবর্গের প্রশংসা ও সমালোচনা অতি স্বাভাবিক ঘটনা। একটি গণতান্ত্রিক সরকার এই সমালোচনার বিরুদ্ধে রাষ্ট্র ক্ষমতা প্রদর্শন করে না। রাষ্ট্র পরিচালনায় চরম অযোগ্যতা ও ব্যর্থতাকে আড়াল করার জন্যই সরকার সংবাদপত্রের কণ্ঠকে রোধ করতে চায় বলে শিক্ষকরা মনে করেন।
সরকারকে ইতিহাস থেকে শিক্ষা নেয়ার আহ্বান জানিয়ে শিক্ষকরা বলেন, গণমাধ্যম ও নাগরিকদের বিরদ্ধে কথায় কথায় ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার মেনে নেয়া যায় না। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক

সকল