০৭ জুলাই ২০২০

সাহারা খাতুন ও কামরান করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি

কুষ্টিয়ার জেলা প্রশাসকও আক্রান্ত
-

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান ও কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেন।
শীর্ষ নিউজ জানায়, আওয়ামী লীগ নেত্রী ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত রোগে ভুগছেন বলে জানা গেছে।
দলটির দফতর সম্পাদক বিপ্লব বড়–য়া জানান, জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় কয়েক দিন আগে তিনি হাসপাতালে ভর্তি হন। তবে তিনি কোভিড-১৯ রোগে আক্রান্ত নন।
তিনি বলেন, বর্তমানে সাহারা খাতুনের শারীরিক অবস্থা মোটামুটি ভালো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার খোঁজখবর নিয়েছেন। তাকে আরো কয়েক দিন হাসপাতালে থাকতে হতে পারে। দলের প্রবীণ এ নেতার জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।
ইউএনবি জানায়, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির এ সদস্যের নমুনা গত শুক্রবার সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়। সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় এ তথ্য জানিয়েছেন।
এ ব্যাপারে কামরানের ছেলে ডা: আরমান আহমদ শিপলু গত শুক্রবার বলেন, ‘সকালে বাবার নমুনা সংগ্রহ করা হয়। রাতে পরীক্ষার প্রতিবেদনে তার করোনা পজেটিভ এসেছে। তিনি বর্তমানে বাসায় রয়েছেন।’ শিপলু তার বাবার জন্য সবার কাছে দোয়া কামনা করেছেন। এর আগে ২৭ মে কামরানের স্ত্রী আসমা কামরানের করোনা শনাক্ত হয়। তিনি বর্তমানে নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন।
কুষ্টিয়া সংবাদদাতা জানান, করোনা পরিক্ষায় পজিটিভ হয়েছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো: আসলাম হোসেন। করোনা প্রতিরোধ যুদ্ধে কুষ্টিয়ার জেলা প্রশাসক প্রতিদিনই সরকারের বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে নিজেকে উজাড় করে দিয়ে কুষ্টিয়াবাসীর মন জয় করে নিয়েছিলেন। গত শুক্রবার সন্ধা থেকে জ¦র ও সর্দি দেখা দিলে জেলা প্রশাসক শনিবার সকালে করোনা টেস্ট দেন। শনিবার বিকেলে কুষ্টিয়ার জেলা প্রশাসক করোনা আক্রান্ত হন বিষয়টি সিভিল সার্জন ডা: আনোয়ারুল ইসলাম নিশ্চিত করেছেন।
গতকাল বিকেলে জেলা প্রশাসকের করোনা আক্রান্তের খবরে সামাজিক যোগাযোগমাধ্যমে জেলা প্রশাসকের আশু করোনা মুক্তি কামনায় আল্লাহর নিকট দোয়া কামনা করেছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষেরা। তাকে করোনা প্রতিরোধ যুদ্ধের অগ্রনায়ক হিসেবে সকলেই উল্লেখ করেছেন।
করোনা প্রতিরোধের শুরু থেকেই কুষ্টিয়ার জেলা প্রশাসক নিরবচ্ছিন্নভাবে প্রশাসনের অন্যদের সহযোগিতায় কাজ করে যাচ্ছেন। শুক্রবার বিকেলে জেলা প্রশাসক মো: আসলাম হোসেন নিজে জেলায় করোনা আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্রসামগ্রী পৌঁছে দেন এবং করোনা পরবর্তী যেকোনো সহযোগিতার আশ^াস দেন। সেই সাথে করোনা মোকাবেলায় সকলকে সচেতনতা সেই সাথে সরকারি নির্দেশ মেনে চলার আহ্বান জানান।
জেলা প্রশাসকের করোনা আক্রান্তের খবরে কুষ্টিয়ার পুলিশ সুপার বলেছেন, আমার সহযোদ্ধা ও প্রিয়জন কুষ্টিয়ার সুযোগ্য জেলা প্রশাসক মো: আসলাম হোসেন করোনা পজিটিভ হয়েছেন। দোয়া করি দ্রুত সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসুন। নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদাত হোসেন জানান, ডিসি স্যার হোম কোয়ারেন্টিনে আছেন এবং সুস্থ আছেন। ডিসি স্যারের সাথে সার্বক্ষণিক যারা থাকেন তাদের রোববার পিসি ল্যাবে করোনা টেস্ট হবে। তবে তার আগে জেলা প্রশাসক অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের হোম কোয়ারেন্টিনে থাকতে হবে।


আরো সংবাদ