০৭ জুলাই ২০২০

চট্টগ্রামে চড়া দামে ওষুধ বিক্রি ৩ ফার্মেসি মালিক গ্রেফতার

-

চট্টগ্রামে করোনাভাইরাসের চিকিৎসায় ব্যবহৃত ওষুধ চড়া মূল্যে বিক্রি করায় তিন ফার্মেসি মালিককে গ্রেফতার করেছে র্যাব-৭। গতকাল শুক্রবার নগরের ইপিজেড ও বন্দর থানাধীন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন, আর সি ড্রাগ হাউজের মালিক মো: শাহজাহান, মেসার্স গাউছিয়া ফার্মেসির মালিক মো: আক্তার হোসেন ও মেসার্স মাসুদা মেডিসিন শপের মালিক মো: রবিউল আলম।
তাদের মধ্যে শাহজাহান নোয়াখালীর চাটখিল এলাকার হাজী মোহাম্মদ হোসেন মিয়ার ছেলে, আক্তার নগরীর ইপিজেড থানাধীন বন্দরটিলা দক্ষিণ হালিশহর এলাকার আবুল বশরের ছেলে এবং রবিউল কক্সবাজারের মহেশখালী কালারমারছড়া এলাকার মো: ইউসুফ আলীর ছেলে।
র্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মাহমুদুল হাসান মামুন জানায়, আর সি ড্রাগ হাউজে আইভেরা ৬ মিলিগ্রাম নামে একটি ওষুধ ৬ প্যাকেট বিক্রি করছিল ২ হাজার ৪০০ টাকা করে, যার বাজার মূল্য ৭৫০ টাকা। মেসার্স গাউছিয়া ফার্মেসিতে স্ক্যাবো ৬ মিলিগ্রাম নামে একটি ওষুধ প্রতি পাতা বিক্রি করছিল ৫০০ টাকা, যার বাজারমূল্য ৫০ টাকা। অন্য দিকে মেসার্স মাসুদা মেডিসিন শপে রিকোনিল ২০০ মিলিগ্রাম নামে একটি ওষুধ প্রতি প্যাকেট (৩ পাতা) বিক্রি করছিল ৬০০ টাকা, যার বাজারমূল্য ৩৬০ টাকা।
র্যাব কর্মকর্তা মাহমুদুল হাসান মামুন বলেন, অভিযানে দেখা গেছে কয়েকটি ওষুধ ১০ গুণ পর্যন্ত বেশি দামে বিক্রি করা হচ্ছিল। তিনি বলেন, ওষুধের দামে কারসাজির অপরাধী চক্রকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে র্যাব।
এ ধরনের অমানবিক কাজের বিরুদ্ধে র্যাবের অভিযান চলমান থাকবে। গ্রেফতার তিনজনের বিরুদ্ধে ইপিজেড ও বন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে পৃথক মামলা দায়ের করা হয়েছে।


আরো সংবাদ