০৭ জুলাই ২০২০

ইনকিলাব থেকে দুই সাংবাদিকের চাকরিচ্যুতিতে ডিআরইউ’র উদ্বেগ

-

করোনার এই মহাদুর্যোগের মধ্যে দৈনিক ইনকিলাব থেকে সংগঠনের দুইজন সদস্যের চাকরিচ্যুতির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী গত বৃহস্পতিবার এক বিবৃতিতে অবিলম্বে চাকরিচ্যুতির নোটিশ প্রত্যাহার করে ওই দুই সাংবাদিককে চাকরিতে পুনর্বহাল করার জন্য ইনকিলাব কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।
নেতৃবৃন্দ বলেন, আমরা উদ্বেগের সাথে লক্ষ করছি যে, যখন সরকারের পক্ষ থেকে করোনাকালে গণমাধ্যম মালিকদের মানবিক হওয়ার আহ্বান জানানো হচ্ছে তখন সেই আহ্বানকে উপেক্ষা করে কিছু মালিক সাংবাদিকদের চাকরিচ্যুত করছে, যা অগ্রহণযোগ্য ও নিন্দনীয়। চকরিচ্যুতির সর্বশেষ শিকার হয়েছেন দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী সদস্য সায়ীদ আব্দুল মালিক এবং সিনিয়র সদস্য আকন আব্দুল মান্নান।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গণমাধ্যম মালিকদের এ ধরনের অমানবিক ও হঠকারী আচরণ বন্ধ না হলে সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধভাবে তাদের বিরুদ্ধে কঠোর ও সর্বাত্মক কর্মসূচিত দিতে বাধ্য হবে। নেতৃবৃন্দ চাকরিচ্যুত দুই সংবাদকর্মীকে পুনর্বহাল করার জন্য মালিকপক্ষের প্রতি দাবি জানান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ