০৭ জুলাই ২০২০
জিয়ার শাহাদতবার্ষিকী

মতিঝিল ও পল্লবীতে বিএনপির খাবার বিতরণ

-

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৯তম শাহাদতবার্ষিকী উপলক্ষে রাজধানীর মতিঝিল ও মিরপুরের রূপনগর-পল্লবী এলাকায় দুস্থদের মধ্যে খাবার বিতরণ করেছে বিএনপি। গতকাল শুক্রবার সকালে মতিঝিলের আরামবাগ-ফকিরাপুল এলাকায় বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের নির্দেশনায় দোয়া ও মিলাদ মাহফিল শেষে ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়। ডিএসসিসির ৯ নং ওয়ার্ড বিএনপি নেতা ও ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাবিবুল্লাহ মাহবুবের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৯ নং ওয়ার্ড বিএনপি নেতা সোলায়মান আলী, জাহাঙ্গীর আলম, সুমন মুন্সী, সরদার আরিফ, আলিনুর প্রমুখ।
বিএনপি নেতা হাবিবুল্লাহ মাহবুব এ সময় বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শ্রদ্ধাভরে তাকে স্মরণ করছি এবং তার রূহের মাগফিরাত কামনা করছি। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন এবং স্বাধীনতা যুদ্ধের নেতৃত্ব দিয়ে দেশকে স্বাধীন করেছেন, বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন বর্তমানে দেশে গণতন্ত্র নাই। তাই আজকে জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে আমরা শপথ নিচ্ছি গণতন্ত্র পুনরুদ্ধার ও শহীদ জিয়াউর রহমানের ১৯ দফা বাস্তবায়নে আমরা দৃঢ় প্রতিজ্ঞ থাকব।
পল্লবীতে খাবার বিতরণ : এ দিকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে এবং করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অসহায়, কর্মহীন, দুস্থদের মধ্যে রান্না করা খাবার বিতরণ করেছেন জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক আমিনুল হক। গত বৃহস্পতিবার রাজধানীর রূপনগর, পল্লবী এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপি নেতা খন্দকার রুহুল আমিন, হুমায়ুন কবির, এম এ হক, আব্দুল মান্নান, কামরুল হাসান টুটুল, রফিকুল ইসলাম, মনোয়ারা বেগম, সৈয়দা পলি, ফেরদৌসী বেগম, মনি আরা, মোতাহার হোসেন, দেওয়ান মো: আমিন বিপ্লব, মো: মনা, স্বপন খান, মো: নাঈম, মো: সোহাগ, তুহিন, ইমরান শেখ, নাসির, মাসুদ, শাহীন, নিরব, কায়সারসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
খাবার বিতরণকালে আমিনুল হক বলেন, বিএনপি সবসময় জনগণের রাজনীতি করে, দেশপ্রেমের রাজনীতি করে। দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে সব নেতাকর্মী দেশের এই দুর্যোগকালে তাদের সাধ্যমতো কাজ করছেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশনায় সারা দেশে ত্রাণ বিতরণের পাশাপাশি করোনা সুরক্ষায় জনগণের পাশে দাঁড়িয়েছেন। যেটা অব্যাহত থাকবে।


আরো সংবাদ