২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সব সরকারি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠনে ডিজিটাল উপস্থিতি বাধ্যতামূলক হচ্ছে

-

এবার দেশের সব সরকারি ও এমপিওভুক্ত বেসরকারি কলেজ, মাধ্যমিক ও নি¤œমাধ্যমিক স্কুল এবং স্কুল অ্যান্ড কলেজে ডিজিটাল উপস্থিতি বাধ্যতামূলক হচ্ছে।
এ লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) থেকে বৃহস্পতিবার একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
অধিদফতরের মহাপরিচালকের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সব সরকারি ও এমপিওভুক্ত বেসরকারি কলেজ, মাধ্যমিক ও নি¤œমাধ্যমিক স্কুল এবং স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের ডিজিটাল উপস্থিতির জন্য সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের নাম ও ঠিকানা এবং ইআইআইএন নং ই-মেইলে আগামী রোববারের (৭ জুন-২০২০) মধ্যে অধিদফতরে পাঠানোর অনুরোধ জানানো হয়েছে।
উল্লিখিত তথ্যাদির সফট কপি নিকষব্যান (NikoshBAN) ফন্টে ওয়ার্ড ডকুমেন্টস (Word Documents) হিসেবে dd.hm.dshe@gmail.com এই ই-মেইলে পাঠাতে হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ রয়েছে। ইতোমধ্যে, মাউশির এ আদেশ সব কলেজের অধ্যক্ষ, সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান এবং আঞ্চলিক উপ-পরিচালক (কলেজ শাখা) ও আঞ্চলিক উপ-পরিচালকের (বিদ্যালয় ও পরিদর্শন শাখা) কাছে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ

সকল