২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সম্পত্তি লিখে দিতে বৃদ্ধকে শিকল বেঁধে নির্যাতন

-

বাড়ি-ভিটে নিজেদের নামে লিখে দিতে শিকল দিয়ে হাত পা বেঁধে এক বৃদ্ধকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ উঠেছে তালাকপ্রাপ্তা স্ত্রী, মেয়ে ও মেয়ের জামাইয়ের বিরুদ্ধে। এই নির্মম ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পুঁটিবিলা ইউনিয়নের তাঁতীপাড়া গ্রামে। নিজের ঔরসজাত মেয়ে ও জামাতার হাতে নির্যাতিত ৬৫ বছর বয়সী এই হতভাগ্য বৃদ্ধের নাম মো: নুরুন্নবী।
জানা গেছে, নুরুন্নবী এক সময় সৌদি আরবে প্রবাসী ছিলেন। পারিবারিকভাবে বনিবনা না হওয়ায় স্ত্রী গুলছেহের বেগমের সাথে ছাড়াছাড়ি হয়ে যায়। তালাকপ্রাপ্তা স্ত্রী গুলছেহের বেগম, মেয়ে নাছিমা ও তার স্বামী ফেরদৌস ওরফে খোকন এক সপ্তাহ ধরে নুরুন্নবীকে শিকল দিয়ে হাত-পা বেঁধে ঘরে আটকে রাখে। এমনকি প্রকৃতির ডাকে সাড়া দেয়ার প্রয়োজন হলেও ঘর থেকে বের হতে দেয়নি। মা-মেয়ে, মেয়ের জামাই মিলে বাড়ি-ভিটে তাদের নামে লিখে দিতে চাপ দেয়। রাজি না হলে বেধড়ক মারধর করে। নির্যাতিত নুরুন্নবী সাংবাদিকদের জানান, ওরা আমার বাড়ি-ভিটে তাদের নামে লিখে দেয়ার জন্য ৩-৪ মাস ধরে নির্যাতন করছে।
আমি বাঁচতে চাই। প্রশাসনের সহযোগিতা চাই।
প্রতিবেশী শিক্ষানবিস আইনজীবী আবদুল গফুর তালুকদার জানান, নুরুন্নবী অসহায় মানুষ। তার বাড়ি-ভিটে মেয়ের জামাই খোকন নিজেদের নামে লিখে দিতে চাপ দেয় । রাজি না হওয়ায় এভাবে নির্যাতন চালায়।
স্থানীয় ইউপি সদস্য গিয়াস উদ্দীন জানান, গত মঙ্গলবার রাতে স্থানীয়ভাবে সালিস হয়েছে। নুরুন্নবীকে নির্যাতনের কারণে মেয়ের জামাই খোকনসহ তাদেরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
যোগাযোগ করা হলে লোহাগাড়া থানার ওসি (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, এখনো ভুক্তভোগীর কোনো লিখিত অভিযোগ পাইনি। পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement