২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বুকে কালো ব্যাজ ধারণ করে দেলোয়ার হত্যার বিচার চাইলেন প্রকৌশলীরা

-

গাজীপুর সিটি করপোরেশনের (অঞ্চল-৭) নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেনকে (৫০) হত্যার প্রতিবাদ ও দ্রুত বিচারের দাবিতে বুকে কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালন করেছেন সারা দেশের প্রকৌশলীরা। এ ছাড়া ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) সব কেন্দ্র, উপকেন্দ্রসহ দেশের সব প্রকৌশলী সংস্থা, প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়ে দেলোয়ার হত্যার প্রতিবাদ জানিয়ে ব্যানার টানানো হয়। গতকাল সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দেশের সব প্রকৌশলী বুকে কালো ব্যাজ ধারণ করে এই নির্মম হত্যাকাণ্ডের প্রতিবাদ ও দ্রুত বিচার দাবি করেন।
জানা যায়, প্রকৌশলী দেলোয়ার হোসেন হত্যার প্রতিবাদ ও বিচার দাবিতে প্রকৌশলীদের প্রতিনিধিত্বকারী জাতীয় প্রতিষ্ঠান আইইবির গত ৩০ মে ৬৯৬তম নির্বাহী কমিটির সভায় নেতৃবৃন্দ এই কর্মসূচি ঘোষণা করেন। একই সাথে নিহত প্রকৌশলী দেলোয়ার হোসেনের দুই সন্তানের লেখাপড়া নির্বিঘেœ চালিয়ে নিতে প্রতি মাসে দুই সন্তনকে পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা আইইবি থেকে বৃত্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।
এ বিষয়ে আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো: আবদুস সবুর এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ বলেন, সরকারের জাতীয় পরিকল্পনা বাস্তবায়ন ও মাঠপর্যায়ের যাবতীয় কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে দেশের জাতীয় অর্থনীতিতে প্রকৌশলীরা উল্লেখযোগ্য অবদান রেখে আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকৌশলীদের যেকোনো সমস্যা সমাধানে এগিয়ে এসেছেন। তাই প্রকৌশলীরাও তাদের সততা ও নিষ্ঠার সাথে দেশের উন্নয়ন করে যাচ্ছেন। কিন্তু দেশের এই সব উন্নয়ন বাধাগ্রস্ত করতেই প্রকৌশলী দেলোয়ার হোসেনকে হত্যা করা হয়েছে বলে মনে হচ্ছে।
হত্যাকাণ্ডের পর দ্রুততম সময়ের মধ্যে তিনজনকে গ্রেফতার করায় সংশ্লিষ্টদের ধন্যবাদের পাশপাশি এই হত্যাকাণ্ডের অধিকতর তদন্ত করে প্রকৃত রহস্য উন্মোচন করে প্রকৃত দোষীদের দ্রুততম সময়ের মধ্যে শাস্তির দাবি জানান নেতৃদ্বয়।

 


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল