১০ জুলাই ২০২০

শিমুলিয়া ঘাটে ৯ লঞ্চকে ৪৮ হাজার টাকা জরিমানা

-

মাওয়ায় শিমুলিয়া- কাঁঠালবাড়ি রুটে অতিরিক্ত যাত্রী বহনের দায়ে ৯ লঞ্চকে মঙ্গলবার ৪৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে গাদাগাদি করে লঞ্চ চলাচল বিষয়টি নিয়ে সংবাদকর্মীরা প্রশ্ন তুললে প্রশাসনের টনক নড়ে। মঙ্গলবার (২ জুন) ঘাটে এসেই গাদাগাদি যাত্রী নিয়ে কাঁঠালবাড়ি থেকে লঞ্চ শিমুলিয়া ঘাটে ভিড় ছিল, পুলিশ এ সময় ৯টি লঞ্চ আটক করে। ছয়টি লঞ্চকে পাঁচ হাজার টাকা করে এবং তিনটি লঞ্চকে ছয় হাজার টাকা করে মোট ৪৮ হাজার টাকা জরিমানা করা হয়। লৌহজং থানা ও মাওয়া নৌপুলিশের যৌথ অভিযানে এ লঞ্চগুলো আটক করা হয়।
মাওয়া নৌপুলিশের আইসি পরিদর্শক সিরাজুল কবির জানান, সকাল থেকে দুপুর পর্যন্ত থানা ও নৌপুলিশ যৌথ অভিযান চালায় এ নৌরুটে। শিমুলিয়া ঘাট থেকে যাত্রীদের শরীরে জীবাণুনাশক স্প্রেসহ স্বাস্থ্যবিধি মেনে কমসংখ্যক যাত্রী নিয়ে লঞ্চসহ নৌযানগুলো ছেড়ে যাচ্ছে। অথচ কাঁঠাল বাড়ি ঘাটে এ স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। সেখান থেকে লঞ্চে অতিরিক্ত যাত্রী নিয়ে শিমুলিয়া ঘাটে এসে ভিড়ছে।


আরো সংবাদ

করোনার জাল সার্টিফিকেট: রিজেন্ট সাহেদের সহযোগী রিমান্ডে কুমিল্লায় করোনায় দুইজনের মৃত্যু করোনাভাইরাস: ভারত কি বিশ্ব মানচিত্রে পরবর্তী হটস্পট? রোহিঙ্গাদের ভোটাধিকার ও নাগরিকত্ব নিশ্চিতে মিয়ানমারের প্রতি আহ্বান ভারতে এবার ধর্ষণের শিকার গরু! সিসিটিভি ফুটেজ দেখে শিহরিত মালিক নোয়াখালীতে ২৪ ঘণ্টায় করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৪০ জন শ্রীলঙ্কায় ২০২১-এর জুনে হতে পারে এ বছরের বাতিল এশিয়া কাপ ঈদুল আযহার পর বাড়তে পারে করোনার সংক্রমণ, আশঙ্কা বিশেষজ্ঞদের নারী নির্যাতনের অভিযোগ ওঠার পরে সিউলের মেয়রের আত্মহত্যা আনন্দবাজারের ভিত্তিহীন সংবাদের কড়া প্রতিবাদ বিজিবি’র বগুড়ার শেরপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১

সকল