০৭ জুলাই ২০২০
অভ্যন্তরীণ ৩ রুটে বিমান চলাচল শুরু যাত্রী সঙ্কট

ইউএস-বাংলা এয়ারলাইন্সে ঢাকা-চট্টগ্রাম রুটের টিকিট ১৯৯৯ টাকায়

-

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে দীর্ঘ দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর গতকাল থেকে আবারো শুরু হয়েছে অভ্যন্তরীণ তিন রুটে উড়োজাহাজ চলাচল। তবে প্রথম দিন যাত্রী সঙ্কট থাকার কারণে প্রতিটি এয়ারলাইন্সের দু-একটি করে ফ্লাইট বাতিল করতে হয়েছে।
বিমানবন্দর সূত্র জানায়, গতকাল সোমবার সকাল থেকে সিভিল এভিয়েশনের দেয়া নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মেনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এবং নভোএয়ার ফ্লাইট পরিচালনা শুরু করে। তবে আরেক বেসরকারি উড়োজাহাজ প্রতিষ্ঠান রিজেন্ট এয়ারওয়েজ এখনো ফ্লাইট পরিচালনা শুরু করতে পারেনি।
জানা যায়, গতকাল ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল থেকে ঢাকা-চট্টগ্রাম-ঢাকা, ঢাকা সিলেট-ঢাকা ও ঢাকা সৈয়দপুর-ঢাকা রুটে ৩টি এয়ারলাইন্স ফ্লাইট একাধিক ফ্লাইট পরিচালনা করে। একইভাবে ফিরতি ফ্লাইটগুলোও ঢাকায় ছেড়ে আসে। তবে কিছু ফ্লাইটে নির্ধারিত যাত্রী না থাকায় সেগুলো বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়।
গতকাল বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (জনসংযোগ) কামরুল ইসলাম নয়া দিগন্তকে বলেন, সকাল থেকে চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুরে আমাদের মোট আসা-যাওয়া মিলিয়ে ২০টি ফ্লাইট ছিল। এর মধ্যে চট্টগ্রামে ১২টি, সিলেটে ২টি ও সৈয়দপুরে ৬টি ফ্লাইট শিডিউল ছিল। সৈয়দপুর-সিলেট রুটে যাত্রী থাকলেও যাত্রী কম থাকায় চট্টগ্রামের শেষের ২টি ফ্লাইট (আসা-যাওয়া মিলিয়ে চারটি) বাতিল করা হয়েছে। তিনি বলেন, আমরা ঢাকা-চট্টগ্রাম রুটে যাত্রীদের গন্তব্য পৌঁছে দেয়ার জন্য ১ হাজার ৯৯৯ টাকায় টিকিট দিচ্ছি।
জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও নভোএয়ারের একাধিক ফ্লাইট যাত্রী সঙ্কটের কারণে বাতিল হয়েছে।


আরো সংবাদ