২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ভার্চুয়ালী সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম, হাইকোর্টে ১১ বেঞ্চ গঠন

-

ভার্চুয়াল উপস্থিতিতে ১৫ জুন পর্যন্ত সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগে বিচারিক কার্যক্রম চলবে। এ দিকে ভার্চুয়াল উপস্থিতিতে বিচারকার্য পরিচালনা সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে ১১টি বেঞ্চ গঠন করা হয়েছে।
হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গতকাল বলা হয়, দেশব্যাপী করোনাভাইরাস রোগের (কোভিড-১৯) সংক্রমণ রোধ ও শারীরিক উপস্থিতি ছাড়া আজ ৩১ মে থেকে আগামী ১৫ জুন পর্যন্ত আদালত কর্তৃক তথ্যপ্রযুক্তি ব্যবহার অধ্যাদেশ, ২০২০ এবং অত্রকোর্ট কর্তৃক জারিকৃত প্র্যাকটিস ডাইরেকশন অনুসরণ করে তথ্য-প্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে হাইকোর্ট বিভাগের বিচারকার্য পরিচালিত হবে। প্রধান বিচারপতি সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে ১১টি বেঞ্চ গঠন করে দিয়েছেন।
এর মধ্যে বিচারপতি বোরহান উদ্দিনের বেঞ্চ, বিচারপতি এম ইনায়েতুর রহিমের বেঞ্চ ও বিচারপতি জে বি এম হাসানের বেঞ্চে রিট মোশন ও এ সংক্রান্ত শুনানি, বিচারপতি ওবায়দুল হাসানের বেঞ্চ, বিচারপতি জাহাঙ্গীর হোসেনের বেঞ্চ, বিচারপতি শেখ মো: জাকির হোসেনের বেঞ্চ এবং বিচারপতি মো: আশরাফুল কামালের বেঞ্চে ফৌজদারি মোশন ও এ সংক্রান্ত আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে। বিচারপতি মো: মজিবুর রহমান মিয়ার বেঞ্চে দেওয়ানি মোশন এবং এ সংক্রান্ত মামলার শুনানি, বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের বেঞ্চে আদিম অধিক্ষেত্রাধীন বিষয় এবং বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদারের বেঞ্চ মানি লন্ডারিং আইন ও দুদক আইনে আনা ফৌজদারি আবেদন ও রিট মামলা এবং বিচারপতি আবু তাহের মো: সাইফুর রহমানের বেঞ্চ অর্থঋণ সংক্রান্ত রিট মামলায় শুনানি গ্রহণ করবেন।
এর আগে সুপ্রিম কোর্ট প্রশাসনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগে ভার্চুয়াল উপস্থিতিতে বিচারিক কার্যক্রম পরিচালিত হবে। এ সংক্রান্ত বিস্তারিত সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে রয়েছে।


আরো সংবাদ



premium cement