২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

গণপরিবহনের ভাড়া ৮০ ভাগ বাড়ানোর সুপারিশ

-

করোনা প্রাদুর্ভাবের সময় গণপরিবহনের ৮০ শতাংশ ভাড়া বাড়ানোর সুপারিশ করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। স্বাস্থ্যবিধি মেনে নির্ধারিত আসনের অর্ধেক যাত্রী পরিবহনের নির্দেশনা থাকায় ভাড়া বাড়ানোর সুপারিশ করা হয়েছে। গতকাল শনিবার সকালে সংস্থাটির ভাড়া সমন্বয়বিষয়ক কমিটি এক বৈঠকে এই সুপারিশ করে।
সুপারিশগুলো লিখিতভাবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হবে। বিআরটিএ চেয়ারম্যান মো: ইউছুব আলী মোল্লা (অতিরিক্ত সচিব) সাংবাদিকদের এ তথ্য জানান।
তিনি বলেন, ‘৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে পরিবহন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী পরিবহনগুলোকে স্বাস্থ্যবিধি মেনে একটি করে সিট ফাঁকা রেখে যাত্রী পরিবহন করতে হবে। এতে যাত্রী সংখ্যা অর্ধেকে নেমে আসবে। এ ক্ষেত্রে যাত্রী সংখ্যা কমলেও পরিবহন ব্যয় কিন্তু একই থেকে যাচ্ছে।’ তিনি আরো বলেন, ‘পরিবহন মালিকদের দাবি ছিল যাত্রী সংখ্যা যেহেতু কমছে তাই ভাড়া ১০০ ভাগ বাড়ানোর জন্য। আমরা ৮০ ভাগ ভাড়া বাড়ানোর সুপারিশ করেছি। সরকার যদি এটি কার্যকর করে তাহলে পরিবহনগুলোকে তাদের আগের ভাড়ার যে দর ছিল সেই দর থেকে ৮০ ভাগ বাড়াবে।’নিজস্ব প্রতিবেদক


আরো সংবাদ



premium cement