১৫ জুলাই ২০২০

আন্তর্জাতিক রুটে যাত্রী পরিবহনের নিষেধাজ্ঞা ১৫ জুন পর্যন্ত বাড়ল

অভ্যন্তরীণ রুটে ১ জুন থেকে শুরু
-

স্বাস্থ্যবিধি ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের নীতিমালা অনুসরণ করে আগামী ১ জুন থেকে সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল করবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। গত সপ্তাহে বেবিচক চেয়ারম্যানের এক আদেশে এ তথ্য জানানো হয়।
ওই আদেশে আরো উল্লেখ করা হয়, আন্তর্জাতিক রুটে যাত্রী পরিবহনের (শিডিউল প্যাসেঞ্জার ফ্লাইট) বিমান চলাচল নিষেধাজ্ঞা ১৫ জুন ২০২০ পর্যন্ত বর্ধিত করা হলো। এ নিষেধাজ্ঞা আগের মতো বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, ওমান, কাতার, সৌদি আরব, শ্রিলঙ্কা, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ইউএই, ইউকে এর সাথে বিদ্যমান বিমান চলাচল রুটের ক্ষেত্রে কার্যকর হবে। কার্গো, ত্রাণ-সাহায্য এয়ার অ্যাম্বুলেন্স জরুর অবতরণ ও স্পেশাল ফ্লাইট পরিচালনার কার্যক্রম চালু থাকবে।
এ দিকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে দেয়ার পর আগামী ১ জুন থেকে ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা ও নভোএয়ার। ইতোমধ্যে প্রতিষ্ঠানগুলো টিকিট বিক্রি শুরু করেছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মো: মোকাব্বির হোসেন এক খুদেবার্তায় জানিয়েছেন, ১ জুন থেকে ঢাকা-চট্টগ্রাম-ঢাকা, ঢাকা-সিলেট-ঢাকা ও ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে ফ্লাইট চলাচল শুরু হবে।
ইউএস বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (জনসংযোগ) কামরুল ইসলাম জানান, ১ জুন থেকে বেবিচকের নির্দেশনা অনুযায়ী সব স্বাস্থ্যবিধি মেনেই ইউএস বাংলা এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করতে প্রস্তুত রয়েছে।


আরো সংবাদ

এবার আল-আকসা উদ্ধারের ঘোষণা এরদোগানের(ভিডিও) (৬৮৪৪)ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সেব্রেনিৎসা স্টাইলে গণহত্যার আশঙ্কা! (৪৪১৫)রাম ভারতীয়ই নন, অযোধ্যা নেপালে (৪২৭৬)বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়ালো (৪১৪৩)তুরস্ক-মিশরের পাল্টাপাল্টি হুঙ্কারে ভয়াবহ সংঘাতের পথে লিবিয়া (৪০৪৪)ডিজির অনুরোধে রিজেন্টের সাথে চুক্তির অনুষ্ঠানে গিয়ে ছিলাম : স্বাস্থ্যমন্ত্রী (৩৯৭৬)রাম ভারতীয়ই নন, অযোধ্য নেপালে (৩৬৬০)রামকে নিয়ে নেপালের প্রধানমন্ত্রীর দাবিতে ভারতীয়দের প্রতিক্রিয়া (৩৬১৫)তিনবার সংজ্ঞা পরিবর্তনের পর বাড়ছে সুস্থতার হার (৩৪৬৬)ইসরাইলিরা যে ঘোষণায় প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে আগুন দিল তুরস্কের পতাকায় (৩০৮২)