২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আন্তর্জাতিক রুটে যাত্রী পরিবহনের নিষেধাজ্ঞা ১৫ জুন পর্যন্ত বাড়ল

অভ্যন্তরীণ রুটে ১ জুন থেকে শুরু
-

স্বাস্থ্যবিধি ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের নীতিমালা অনুসরণ করে আগামী ১ জুন থেকে সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল করবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। গত সপ্তাহে বেবিচক চেয়ারম্যানের এক আদেশে এ তথ্য জানানো হয়।
ওই আদেশে আরো উল্লেখ করা হয়, আন্তর্জাতিক রুটে যাত্রী পরিবহনের (শিডিউল প্যাসেঞ্জার ফ্লাইট) বিমান চলাচল নিষেধাজ্ঞা ১৫ জুন ২০২০ পর্যন্ত বর্ধিত করা হলো। এ নিষেধাজ্ঞা আগের মতো বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, ওমান, কাতার, সৌদি আরব, শ্রিলঙ্কা, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ইউএই, ইউকে এর সাথে বিদ্যমান বিমান চলাচল রুটের ক্ষেত্রে কার্যকর হবে। কার্গো, ত্রাণ-সাহায্য এয়ার অ্যাম্বুলেন্স জরুর অবতরণ ও স্পেশাল ফ্লাইট পরিচালনার কার্যক্রম চালু থাকবে।
এ দিকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে দেয়ার পর আগামী ১ জুন থেকে ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা ও নভোএয়ার। ইতোমধ্যে প্রতিষ্ঠানগুলো টিকিট বিক্রি শুরু করেছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মো: মোকাব্বির হোসেন এক খুদেবার্তায় জানিয়েছেন, ১ জুন থেকে ঢাকা-চট্টগ্রাম-ঢাকা, ঢাকা-সিলেট-ঢাকা ও ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে ফ্লাইট চলাচল শুরু হবে।
ইউএস বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (জনসংযোগ) কামরুল ইসলাম জানান, ১ জুন থেকে বেবিচকের নির্দেশনা অনুযায়ী সব স্বাস্থ্যবিধি মেনেই ইউএস বাংলা এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করতে প্রস্তুত রয়েছে।


আরো সংবাদ



premium cement
জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে

সকল