১৫ জুলাই ২০২০

শোক সংবাদ

-

আমজাদ হোসেন তাজমা
বগুড়ার শিল্পপতি, সমাজসেবক, তাজমা সিরামিকের স্বত্বাধিকারী, বগুড়া শিল্প ও বণিক সমিতির সাবেক সভাপতি ও বগুড়া ডায়াবেটিক সমিতির সাবেক সভাপতি আমজাদ হোসেন তাজমা আর নেই। গত রোববার রাত ৮টায় শহরের বাদুরতলা নিজ বাসভবনে বার্ধক্যজনিক নানা রোগে তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন। আমজাদ হোসেন তাজমা নঁওগা জেলার রাণীনগর থানার খাজুরিয়া গ্রামের মৃত তাছির উদ্দিনের ছেলে। গত সোমবার ভাই পাগলা মসজিদে নামাজে জানাজ শেষে তাকে দাফন করা হয়। তার মৃত্যুতে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও সদরের সংসদ সদস্য গোলাম মোহাম্মাদ সিরাজ, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু শিল্প ও বণিক সমিতি, ডায়বেটিক সমিতিসহ বিভিন্ন সংগঠন গভীর শোক প্রকাশ করেছেন। বগুড়া অফিস।
কাজী ফজলুর রহমান
দৈনিক ইত্তেফাকের ভাণ্ডারিয়া উপজেলা সংবাদদাতা আলহাজ কাজী ফজলুর রহমান (৬৪) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি দীর্ঘ দিন নানা জটিল রোগে ভুগছিলেন। ঢাকার এনাম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার ভোর রাতে তিনি ইন্তেকাল করনে। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন। তিনি স্বৈরাচারবিরোধী আন্দোলনে শাহাদাত বরণকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র কাজী দেলোয়ার হোসেনের মেজ ভাই। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন জাতীয় পার্টি জেপির চেয়ারম্যান এবং সাবেক মন্ত্রী ও পিরোজপুর-দুই আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জু, দৈনিক ইত্তেফাক ও অন্যান্য সম্পাদক তাসমিমা হোসেন, ইত্তেফাক পাবলিকেশন্স লিমিটেডের অন্যতম পরিচালক ও ইত্তেফাক প্রকাশক তারিন হোসেন, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকরা। রোববার রাত ৯টায় মরহুমের প্রতিষ্ঠিত শহীদ দেলোয়ার হোসেন এতিমখানা মাঠে নামাজে জানাজা শেষে ভাণ্ডারিয়া উপজেলার উত্তর পৈকখালী গ্রামে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হয়। ভাণ্ডারিয়া (পিরোজপুর) সংবাদদাতা।
মো: এনামুল কবির
চট্টগ্রাম ফটিকছড়ি, জাহানপুর নিবাসী মুফতি গরিব উল্লাহ শাহ্ বাড়ির বিশিষ্ট সমাজসেবক মো: এনামুল কবির (৭৬) ২৮ মে বৃহস্পতিবার, বিকেল ৫টায় নগরীর একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি স্ত্রী এক ছেলে ও এক মেয়ে রেখে যান। একই দিন বাদ মাগরিব নামাজে জানাজা শেষে জাহানপুর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। মরহুম মো: এনামুল কবির মাইজভাণ্ডার দরবার শরিফের সাজ্জাদানশীন শাহ্সূফী হজরত সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী ওয়াল হোসাইনী আল্-মাইজভাণ্ডারীর নিকটাত্মীয় ছিলেন তিনি মরহুমের রূহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। এ ছাড়া মরহুমের ইন্তেকালে শোক জানান হজরত সৈয়দ মইন্দ্দুীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের মহাসচিব খলিফা অ্যাডভোকেট আলহাজ কাজী মহসীন চৌধুরী, আনজুমান কেন্দ্রীয় সহসভাপতি আলহাজ কবীর চৌধুরী, মহানগর সভাপতি খলিফা বোরহান উদ্দীন, দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক কাজী মুহাম্মদ শহীদুল্লাহসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি।
ইসহাক ভূঁইয়া
আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য এবং মুক্তিযুদ্ধকালীন মুজিব বাহিনীর কমান্ডার এম ইসহাক ভূঁইয়া মারা গেছেন। দলের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল এ কথা জানিয়ে বলা হয়, এম ইসহাক ভূঁইয়া গত বুধবার রাত ৩টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মুক্তিযোদ্ধা এম ইসহাক ভূঁইয়ার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক বিবৃতিতে তিনি মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। বাসস।
মুজিবুর রহমান খান
জামায়াতে ইসলামী নারায়ণগঞ্জ মহানগরী শাখার প্রবীণ সদস্য (রুকন) মুজিবুর রহমান খান (৮১) গতকাল শুক্রবার সকাল ৮টায় বার্ধক্যজনিত কারণে নিজ বাড়ি সিদ্ধিরগঞ্জের মিজমিজির পাইনাদিতে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি স্ত্রী, তিন পুত্র ও দুই কন্যা রেখে গেছেন। গতকাল বাদ জুমা নামাজে জানাজা শেষে তাকে মিজমিজি নামক সামাজিক কবরস্থানে দাফন করা হয়েছে।
ডা: শফিকের শোক : মুজিবুর রহমান খানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন জামায়াতের আমির ডা: শফিকুর রহমান। শোকবাণীতে তিনি বলেন, মুজিবুর রহমান খানকে আল্লাহ তায়ালা ক্ষমা করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার জীবনের নেক আমলগুলো কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউস দান করুন। তিনি শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, আল্লাহ তায়ালা তাদের এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন। নারায়ণগঞ্জ মহানগরী শাখা জামায়াতে ইসলামীর আমির মাওলানা মঈনুদ্দিন আহমাদ ও শোক প্রকাশ করেছেন।
রাজধানীতে ৩ কর্মীর ইন্তেকালে শোক : জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের মুগদা উত্তর থানার কর্মী হাফেজ কারি ইলিয়াছ মিয়া, হাজারীবাগ উত্তর থানার মহিলা রুকন সাজেদা খানম এবং শাহজাহানপুর থানার মহিলা রুকন আসমা বেগমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। এক যৌথ শোকবার্তায় তারা তাদের রূহের মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। হাফেজ কারি ইলিয়াছ মিয়া (৫৮) গতকাল শুক্রবার সকালে নিজ বাসায় ইন্তেকাল করেন। মরহুমের ছোট ভাই মাওলানা ইসহাক মুগদা উত্তর থানা জামায়াতের সেক্রেটারির দায়িত্ব পালন করছেন। মরহুম কর্মজীবনে খলিশাজানি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব এবং ইমাম সমিতি ফুলবাড়িয়া, কালিয়াকৈর, গাজীপুরের সেক্রেটারি ছিলেন।
সাজেদা খানম (৭০) বৃহস্পতিবার বিকেল ৪টায় ইন্তেকাল করেন। তিনি দির্ঘদিন যাবৎ ক্যান্সারে আক্রান্ত ছিলেন। মরহুমার স্বামী ইঞ্জিনিয়ার জহিরুল ইসলাম।
আসমা বেগম (৩৫) বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় নিজ বাসভবনে দুর্ঘটনাজনিত কারণে ইন্তেকাল করেন। মরহুমার স্বামী খোকন মোল্লা শাহজাহানপুর থানা জামায়াতের রুকন। গত বৃহস্পতিবার রাতে রাজধানীর বেনজীর বাগান মসজিদে নামাজে জানাজা শেষে শাহজাহানপুর কবরস্থানে দাফন করা হয়। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

এবার আল-আকসা উদ্ধারের ঘোষণা এরদোগানের(ভিডিও) (৬৮৪৪)ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সেব্রেনিৎসা স্টাইলে গণহত্যার আশঙ্কা! (৪৪১৫)রাম ভারতীয়ই নন, অযোধ্যা নেপালে (৪২৭৬)বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়ালো (৪১৪৩)তুরস্ক-মিশরের পাল্টাপাল্টি হুঙ্কারে ভয়াবহ সংঘাতের পথে লিবিয়া (৪০৪৪)ডিজির অনুরোধে রিজেন্টের সাথে চুক্তির অনুষ্ঠানে গিয়ে ছিলাম : স্বাস্থ্যমন্ত্রী (৩৯৭৬)রাম ভারতীয়ই নন, অযোধ্য নেপালে (৩৬৬০)রামকে নিয়ে নেপালের প্রধানমন্ত্রীর দাবিতে ভারতীয়দের প্রতিক্রিয়া (৩৬১৫)তিনবার সংজ্ঞা পরিবর্তনের পর বাড়ছে সুস্থতার হার (৩৪৬৬)ইসরাইলিরা যে ঘোষণায় প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে আগুন দিল তুরস্কের পতাকায় (৩০৮২)