২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মাওলানা সাঈদী আজহারসহ কারাবন্দী নেতাকর্মীদের ঈদের আগেই মুুক্তি দিন - ডা: শফিকুর রহমান

-

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী, সহকারী সেক্রেটারি জেনারেল এ টি এম আজহারুল ইসলাম, সাবেক এমপি অধ্যক্ষ মাওলানা আবদুল খালেক মণ্ডলসহ কারাবন্দী নেতাকর্মীদের আসন্ন ঈদুল ফিতরের আগেই মুক্তি দেয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান।
গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী দীর্ঘ প্রায় ১০ বছর ধরে কারাগারে আটক রয়েছেন। এ টি এম আজহারুল ইসলাম প্রায় ৯ বছর ধরে, সাবেক এমপি অধ্যক্ষ মাওলানা আবদুল খালেক মণ্ডল প্রায় ৫ বছর ধরে এবং দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদ প্রায় ৬ মাস ধরে কারাগারে আটক রয়েছেন।
তিনি বলেন, সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের ছেলে সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহিল আমান আল আযমী ও জামায়াতে ইসলামীর সাবেক নির্বাহী পরিষদ সদস্য শহীদ মীর কাসেম আলীর ছেলে বাংলাদেশ সুপ্রিম কোর্টের তরুণ আইনজীবী ব্যারিস্টার মীর আহমাদ বিন কাসেম আরমান ২০১৬ সালের আগস্ট মাস থেকে নিখোঁজ রয়েছেন। তাদেরকে নিজ নিজ বাসা থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয় দিয়ে আটক করে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু আজ পর্যন্ত তাদের পরিবার-পরিজন জানতে পারেনি তারা কোথায় ও কী অবস্থায় আছে। চার বছর ধরে তাদের পরিবার-পরিজন গভীর উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে জীবনযাপন করছেন।
ডা: শফিক বলেন, মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী, এ টি এম আজহারুল ইসলাম, সাবেক এমপি অধ্যক্ষ মাওলানা আবদুল খালেক মণ্ডল ও আবুল আসাদসহ গ্রেফতারকৃত জামায়াতের সব নেতাকর্মী যাতে তাদের পরিবার-পরিজনদের সাথে আসন্ন পবিত্র ঈদুল ফিতর উদযাপন করতে পারেন সে জন্য পবিত্র ঈদুল ফিতরের আগেই তাদের মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement