১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

দুর্যোগকবলিতদের সহযোগিতা করতে নেতাকর্মীদের প্রতি ছাত্রশিবিরের আহ্বান

-

দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় আমফানের কারণে সৃষ্ট দুর্যোগ পরিস্থিতি সামাল দিতে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছে ইসলামী ছাত্রশিবির।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো: সিরাজুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আইউবী গতকাল এক বিবৃতিতে বলেন, ঘূর্ণিঝড় আমফানের কারণে দেশের বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। পানিবন্দী হয়ে লাখ লাখ মানুষ বিপদগ্রস্ত। এ অবস্থায় সাধ্যমতো জনসাধারণের সহযোগিতায় এগিয়ে আসার জন্য সংশ্লিষ্ট এলাকার প্রতিটি নেতাকর্মীকে অনুরোধ করছি।
তারা আরো বলেন, দেশে যেকোনো দুর্যোগে সাধ্যানুযায়ী ছাত্রশিবির ক্ষতিগ্রস্তদের পাশে থেকেছে। এবারো তার ব্যতিক্রম হবে না। অসচ্ছল ও অক্ষমদের মাঝে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী, বস্ত্র, আর্থিক সহায়তা ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি বিতরণের মাধ্যমে বিপদগ্রস্তদের পাশে দাঁড়াতে হবে। রাস্তাঘাটের প্রতিবন্ধকতা দূর করে আটকে পড়া লোকদের উদ্ধার ও তাদের নিরাপদে বাড়ি ফিরতে সাহায্য করতে হবে। দুর্যোগ পরবর্তী যেকোনো সঙ্কটে জনগণের পাশে থেকে তাদের সহায়তার জন্য সর্বোচ্চ চেষ্টা করতে হবে।
শিবির নেতারা ক্ষতিগ্রস্ত এলাকায় সহায়তা দিতে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি দাবি জানিয়ে বলেন, এখানে সরকারের অবহেলা বা উপযুক্ত ব্যবস্থা গ্রহণ না করলে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হতে পারে।
তারা বলেন, প্রাকৃতিক দুর্যোগ এ দেশে নতুন নয়। এসব ক্ষেত্রে সবসময়ই দেশবাসী পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে পথ চলেছে। এবারো আল্লাহর সাহায্য নিয়ে সবাই মিলে পরিস্থিতি সামাল দেয়ার কাজ করব। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মেরিনা তাবাসসুম বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের।

সকল