২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
একরাম হত্যার ৬ বছর

পেপারবুক তৈরি না হওয়ায় ঝুলে আছে আপিল শুনানি

-

ফেনীর ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান একরামুল হক একরাম হত্যার ৬ বছর কেটে গেল। ২০১৪ সালের এ দিনে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে, গুলি করে ও গাড়িতে আগুন ধরিয়ে নৃশংসভাবে একরামকে হত্যা করে নিজ দলীয় ক্যাডাররা।
পৈশাচিক এ হত্যার ঘটনায় নিম্ন আদালতে ৩৯ আসামির ফাঁসির আদেশ হলেও পেপারবুক তৈরি না হওয়ায় ঝুলে আছে আপিল শুনানি। এ ছাড়া রায় ঘোষণার আগ থেকেই পলাতক রয়েছেন ১৭ আসামি। এ দিকে নিম্ন আদালতে রায় ঘোষণার কয়েক দিন পর উচ্চ আদালতে আপিল করে দণ্ডপ্রাপ্ত আসামিরা। তাদেরকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ও কুমিল্লøা সেন্ট্রাল কারাগারে রাখা হয়েছে। ফেনী জেলা দায়রা জজ আদালতের পিপি হাফেজ আহম্মদ নয়া দিগন্তকে জানান, একরাম হত্যা মামলা হাইকোর্টে শুনানির অপেক্ষায় রয়েছে। পেপারবুক তৈরি না হওয়ায় কার্যতালিকায় আসছে না।
২০১৪ সালের ২০ মে ফেনী শহরের একাডেমি এলাকায় প্রকাশ্য দিবালোকে কুপিয়ে, গুলি করে ও গাড়িতে আগুন ধরিয়ে নৃশংসভাবে একরামকে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় তার ভাই জসিম উদ্দিন বাদি হয়ে ফেনী জেলা তাঁতীদলের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী মিনারের নাম উল্লেøখ করে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন। মামলাটি দীর্ঘ বিচারকাজ শেষে ২০১৮ সালের ১৩ মার্চ ফেনীর দায়রা জজ আদালতের বিচারক আমিনুল হক রায় ঘোষণা করেন। রায়ে দেশের ইতিহাসে সর্বোচ্চ ৩৯ আসামিকে ফাঁসির আদেশ দেয়া হয়।

 


আরো সংবাদ



premium cement
সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না

সকল