০৭ জুন ২০২০

পীর শাহ্ মোখলেছুর রহমানের ইন্তেকাল

-

বাংলাদেশ পাক পাঞ্জাতন পরিষদের সভাপতি ও মানিকগঞ্জের গড়পাড়া ইমামবাড়ী দরবার শরিফের পীর হজরত শাহ্ মোখলেছুর রহমান (পান্নু মিয়া) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি গতকাল ভোর ৬টায় গড়পাড়া গ্রামে তার নিজ বাসভবনে ইন্তেকাল করেন। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তার বয়স ছিল ৮৪ বছর।
শাহ্ মোখলেছুর রহমান একজন ইসলামিক মতাদর্শের লেখক ও গবেষক ছিলেন। ১৯৩৬ সালের ১২ মার্চ তিনি মানিকগঞ্জের গড়পাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার শিক্ষাজীবন শুরু হয় মানিকগঞ্জ মডেল হাইস্কুল থেকে। পরবর্তিতে তিনি তেরশ্রী কালী নারায়ণ ইনস্টিটিউট স্কুল থেকে মেট্রিক পাস করে দেবেন্দ্র কলেজে ভর্তি হন। তিনি মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ ছাত্র সংসদে ১৯৬১-৬২ সালে এজিএস ও ১৯৬২-৬৩ সালে জিএস পদে নির্বাচিত হন। এ ছাড়া তিনি মানিকগঞ্জ মহকুমা ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সময়ে সেক্রেটারি ছিলেন। তিনি দেবেন্দ্র কলেজ থেকে বিএ পসশ করে ঢাকার জগন্নাথ কলেজ থেকে এলএলবির প্রথম পর্ব শেষ করেন। তিনি ২০০৫ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে শ্রেষ্ঠ সুফি পদক পান। তা ছাড়া তিনি শ্রেষ্ঠ জেলা শিক্ষা অনুরাগী হিসেবেও ভূষিত হন। তিনি ইরানে দুইবার রাষ্ট্রপতির নিমন্ত্রণসহ বেশ কয়েকটি দেশে রাষ্ট্রীয় সফর করেন।
তিনি মুক্তিযুদ্ধ চলাকালীন মুক্তিযোদ্ধাদের বিভিন্নভাবে সহযোগিতা করেন। তিনি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন দাতা সদস্য ছিলেন।


আরো সংবাদ

দেশে স্বাদ-গন্ধ নেই এমন মানুষের সংখ্যা বাড়ছে ট্রাম্প-মোদি দু’জনই কি সব হারাবে পার্বত্য মন্ত্রণালয়বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি করোনা আক্রান্ত ছয় দফা বাঙালির ‘স্বাধীনতার সনদ : শেখ হাসিনা বাংলাদেশে করোনা টেস্টের ফলাফল নিয়ে সন্দেহ দেড় মাসে কৃষকের লোকসান ৫৬ হাজার কোটি টাকা মাদরাসা অধিদফতরের ডিজিসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে তদন্তের নির্দেশ বিনিয়োগকারীরা হারালেন দুই হাজার কোটি টাকার ওপরে দুই দিনে ঢাকা মেডিক্যালে করোনা ইউনিটে ৪৪ জনের মৃত্যু অভ্যন্তরীণ রুটে চার্টার্ড ফ্লাইটের ‘ফ্যামিলি ট্রিপেও’ সাড়া নেই অভিবাসীদের জোর করে ফিরে যেতে বাধ্য করায় বাংলাদেশের উদ্বেগ

সকল

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv