১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`
ঘূর্ণিঝড় আমফান

বিমানবন্দর এপ্রোনে সংঘর্ষ এড়াতে উড়োজাহাজের নিরাপত্তা জোরদার

-

আঘাত হানা ঘূর্ণিঝড় আমফানের কারণে বিমানবন্দর এপ্রোন এলাকায় পার্কিংয়ে থাকা উড়োজাহাজের কোনো ক্ষতি যাতে না হয় সেজন্য নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তামূলক (সেফটি) ব্যবস্থা। এর আগে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে কি না সিভিল অ্যাভিয়েশনের সেফটি দলের সদস্যরা তা সরেজমিন তদন্ত করেন।                

খোঁজ নিয়ে জানা গেছে, গত মঙ্গলবার বিকেলে সিভিল অ্যাভিয়েশনের ইন্সট্রাক্টর (পাইলট) আব্দুল মাজেদের নেতৃত্বে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৮টি এয়ারক্রাফট এবং বেসরকারি এয়ারলাইন্সের পার্কিং করা উড়োজাহাজগুলোর সর্ব শেষ কী ধরনের সেফটি ব্যবস্থা নেয়া হয়েছে তা নিরূপণে তারা তদন্ত শুরু করেন। চলে মঙ্গলবার রাত ১০টা পর্যন্ত। একইভাবে গতকাল বুধবার দ্বিতীয় দফা নিরাপত্তা ব্যবস্থা দেখার পাশাপাশি এয়ারক্র্যাফটগুলো বাতাসে যাতে নড়াচড়া করতে না পারে সে জন্য প্রয়োজনীয় সব ধরনের সাপোর্টিং দেয়ার কাজ সম্পন্ন করা হয়। 

 


আরো সংবাদ



premium cement
ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩

সকল