০৬ জুন ২০২০

সাবেক আইনমন্ত্রী মতিন খসরুর মৃত্যুর গুজব ছড়ানোয় আটক ২

-

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের এমপি ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু করোনায় আক্রান্ত হয়ে ঢাকার বঙ্গবন্ধু মেডিক্যালে মারা গেছেনÑ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমনই গুজব ছড়ানোসহ তাকে নিয়ে আপত্তিকর ও মানহানিকর মন্তব্য করার অভিযোগে কুমিল্লার বুড়িচং থানায় তিনজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। বুধবার রাতে বুড়িচং উপজেলার গাজীপুর গ্রামের আবদুর রশিদ ভূঁইয়ার ছেলে ও ছাত্রলীগ নেতা মো: আল আমিন ভূঁইয়া বাদি হয়ে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের সংশ্লিষ্ট ধারায় ওই মামলাটি দায়ের করেন। কুমিল্লা পুলিশ সুপারের নির্দেশে রাতেই মামলাটি তদন্তের জন্য জেলা গোয়েন্দা শাখায় (ডিবি) প্রেরণ করা হয়। পরে গভীর রাতে ওই মামলার এজাহার নামীয় ২নং উপজেলার বাকশীমুল গ্রামের শামসুল হকের ছেলে ফরহাদ খান (২৩) এবং ৩নং আসামি উপজেলার ঘোষনগর গ্রামের মৃত আ: ওয়াহিদের ছেলে মাহফুজ বাবুকে (৩৩) গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বৃহস্পতিবার দুপুরে কুমিল্লার আদালতে হাজির করার পর আদালত উভয়ের জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।
মামলার বাদি মো: আল আমিন ভূঁইয়া জানান, মামলায় অভিযুক্তরা পরস্পর যোগসাজসে ফেসবুকে মিথ্যা গুজব সৃষ্টির মাধ্যমে জীবিত এমপি মতিন খসরুকে মৃত ঘোষণা দিয়ে তাকে সামাজিক, পারিবারিক ও রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করেছেন। মামলায় প্রধান অভিযুক্ত আসামি সাবিয়া রেহমানের আইডির বিষয়ে তদন্ত করে তাকেও গ্রেফতারের দাবি করেছেন তিনি।
মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির এসআই পরিমল চন্দ্র দাস জানান, গ্রেফতারকৃতদের মোবাইল ফোন জব্দ করা হয়েছে, জিজ্ঞাসাবাদে তারা অভিযোগ স্বীকার করেছে। বৃহস্পতিবার দুপুরে গ্রেফতারকৃত ফরহাদ ও মাহফুজ বাবুকে আদালতে হাজির করার পর বিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করার আদেশ দেন। তিনি আরো জানান, এজাহার নামীয় সাবিয়া রেহমানের ঠিকানা এখনো অজ্ঞাত, তার পরিচয় শনাক্ত করে তাকে গ্রেফতার করতে চেষ্টা অব্যাহত রয়েছে।


আরো সংবাদ





justin tv