২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

চেয়ারম্যানের নেতৃত্বে রাস্তায় ব্যারিকেড : গ্রামে লাশ নিতে বাধা

-

টঙ্গীতে নিহত কিশোরের লাশ গ্রামের বাড়িতে নিতে বাধা দিচ্ছেন এলাকাবাসী। গত মঙ্গলবার রাত ৩টায় রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সাকিব নামে ওই কিশোর। মারা যাওয়ার তিন দিন পর শুক্রবার টঙ্গী পশ্চিম থানার মাধ্যমে নিহতের পরিবার জানতে পারে, সে করোনা আক্রান্ত ছিল না। কিন্তু এরপরও লাশ গ্রহণ করতে নারাজ ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার মঠবাড়ি গ্রামবাসী। এমন অভিযোগ নিহতের পরিবারের।
নিহত সাকিবের বাবা বিল্লাল হোসেন জানান, সাকিব (১৬) আগে থেকেই নিউমোনিয়ার রোগী ছিল। সে গত ১৫ দিন ধরে শ^াসকষ্টে ভুগছিল। অবস্থার অবনতি হলে গত সোমবার তাকে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়। পর দিন মঙ্গলবার রাত ৩টায় ওই হাসপাতালে সে মারা যায়। কিন্তু শ^াসকষ্টসহ করোনা উপসর্গে সাকিবের মৃত্যু হয়েছে এমন সংবাদে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয়রা ওই বাড়ির রোডে চলাচল সীমিত করে দেয় এবং বাঁশের বেড়া দিয়ে সেখানে ব্যারিকেড তৈরি করে। তারা সাকিবকে নিয়ে টঙ্গীর আউচপাড়ার ওই বাড়িতে ভাড়া থাকতেন। সাকিব একটি ওয়ার্কশপে কাজ করত। তাদের গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার মঠবাড়ি গ্রামে।
এ দিকে নিহত সাকিবের নমুনা নেয়া হলেও রিপোর্ট না আসায় তিন দিন ধরে হাসপাতালেই পড়ে ছিল তার লাশ। নিহত সাকিবের মা সাথী বেগম বলেন, শুক্রবার সকাল ১১টায় টঙ্গী পশ্চিম থানা থেকে আমাকে জানানো হয়েছে আমার ছেলের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ছিল না। ফলে তারা লাশ গ্রামের বাড়িতে নিয়ে দাফন করার সিদ্ধান্ত নেন। কিন্তু এই খবর গ্রামে পৌঁছলে গ্রামবাসী গাছের গুঁড়ি ফেলে রাস্তা বন্ধ করে অবস্থান নেন। তার ছেলে করোনা আক্রান্ত ছিল না, গ্রামবাসী কিছুতেই তা বিশ^াস করছেন না। নিহত সাকিবের বাবা জানান, এ অবস্থায় তিনি মোবাইল ফোনে ত্রিশাল থানার ওসির সহযোগিতা চাইলে ওসি অপারগতা প্রকাশ করেন এবং লাশ ঢাকায় দাফনের পরামর্শ দেন।
ত্রিশাল থানার ওসি মো: আজিজুর রহমান বলেন, পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে নেই। আমি ও ইউএনও স্যার গ্রামে গিয়ে মানুষকে বুঝিয়েছি কিন্তু গ্রামবাসী কোনো অবস্থাতেই লাশ গ্রামে ঢুকতে দিতে রাজি হচ্ছেন না। স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ গ্রামবাসী রাস্তায় ব্যারিকেড দিয়ে অবস্থান করছেন।
শুক্রবার সন্ধ্যায় সাথী বেগম বলেন, গ্রামের বাড়িতে লাশ নিতে না পারলে টঙ্গীতে কোনো সরকারি কবরস্থানে দাফন করা হবে বলেও তিনি জানান।


আরো সংবাদ



premium cement
কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায়

সকল