০৬ জুন ২০২০

বগুড়ায় চাল আত্মসাৎ করায় দুই আওয়ামী লীগ সভাপতির বিরুদ্ধে ব্যবস্থা

-

বগুড়ার গাবতলী ও সারিয়াকান্দি উপজেলায় খাদ্যবান্ধব চাল (১০ টাকা কেজির চাল) আত্মসাতের অভিযোগে দুই ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে উপজেলা প্রশাসন।
গাবতলী উপজেলার মহিষাবান ইউনিয়নের চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম জানান, হতদরিদ্রদের জন সরকারের বরাদ্দকৃত খাদ্যবান্ধব কর্মসূচির ১০০ বস্তা চাল ভুয়া মাস্টাররোল তৈরি করে আত্মসাৎ করেছেন মহিষাবান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও খাদ্য বিভাগের ওএমএসএস ডিলার মো: ওয়াজেদ হোসেন। তিনি জানান, অনেক মৃত ব্যক্তির নামেও মাস্টাররোল তৈরি করেছিলেন। এ ছাড়াও যাদের নামে মাস্টাররোল তৈরি করা হয়েছে তারা জানিয়েছে ডিলারের কাছ থেকে চাল উত্তোলন করেননি।
ডিলার ওয়াজেদ হোসেন জানান, এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। সঠিক মাস্টাররোল করে চাল বিতরণ করেছি।
গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা রওনক জাহান জানান, দেরিতে চাল বের করার জন্য ডিলার ওয়াজেদ হোসেনের ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়াও তার মাস্টাররোল সঠিক রয়েছে কি না তা পরীক্ষা করার জন্য তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দুই দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। ওই ডিলারের গুদাম সিলগালা করা হয়েছে। তদন্ত রিপোর্ট না আসা পর্যন্ত ডিলারের গুদাম সিলগালা থাকবে।
জেলার সারিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল মিয়া জানান, গত সোমবার সারিয়াকান্দির কুতুবপুর ইউনিয়নে ১০ টাকা কেজির হতদরিদ্রদের খাদ্যবান্ধব কর্মসূচির ৮ টন চাল বিতরণ না করে কালোবাজারে বিক্রির অপরাধে গাজিউল হক নামে এক ডিলারকে এক মাসের কারাদণ্ড ও ডিলারশিপ বাতিলের নির্দেশ দেয়া হয়েছে। ওই চালগুলো অন্য ডিলারের মাধ্যমে বিক্রির ব্যবস্থা করা হয়েছে। ডিলার গাজিউল হক কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগরে সভাপতি ও কুতুবপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বলে জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মতিউর রহমান। তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন মোবাইল কোর্ট। তাকে কারাগারে পাঠানো হয়েছে।


আরো সংবাদ

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv