১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

প্রাইভেট মাদরাসার বাড়ি ভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন

-

করোনা পরিস্থিতির কারণে বন্ধ থাকা দেশের হাজারো প্রাইভেট মাদরাসার বাড়ি ভাড়া মওকুফে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন প্রাইভেট মাদরাসা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ। গতকাল বেলা ৩টায় যাত্রাবাড়ী চৌরাস্তায় অনুষ্ঠিত মানববন্ধনে তারা এই হস্তক্ষেপ কামনা করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, দেশের প্রাইভেট হিফজ মাদরাসাগুলো ছাত্রদের বেতনের মাধ্যমে পরিচালিত হয়। বর্তমান সময়ে মাদরাসা বন্ধ থাকার কারণে অর্থ ও আয়ের পথ বন্ধ রয়েছে। তারা বাড়ির মালিকদের ভাড়া মওকুফের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বলেন, আমরা জানি আপনার একটি ঘোষণাই পারে ভাড়ায় চালিত দেশের হাজারো ছোট ছোট হাফেজি প্রাইভেট মাদরাসাগুলো সুন্দরভাবে টিকে থাকতে। দীর্ঘদিন মাদরাসা বন্ধ থাকার কারণে অধিকাংশ মাদরাসা প্রধানরা ভাড়া দিতে অক্ষম। মাদরাসা কর্তৃপক্ষ স্টাফ এবং শিক্ষকদের বেতনভাতা দিতেই হিমশিম খাচ্ছে। শিক্ষকদের বেতন না দিলে তারাও চলতে পারবে না। তাই ভাড়াটা মওকুফ হলে শিক্ষকদের দাবি পূরণ হয় সাথে সাথে মাদরাসার সমস্যাও সমাধান হয়। বক্তারা আরো বলেন, এ মহাদুর্যোগের মুহূর্তে কওমি ও হাফেজি মাদরাসার শিক্ষকদের পাশে দাঁড়ানোর জন্য এবং নগদ অর্থ দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছেন, আর এসব হাফেজি মাদরাসাগুলো সরকারের সহযোগিতা বা সাধারণ মানুষের দান সদকা ছাড়া পরিচালিত হয়ে থাকে। বক্তারা বলেন, আমরা আশা করছি বিশ্বব্যাপী করোনাভাইরাসের এই ভয়াবহতায় বাড়ির মালিকগণ সহায়তার হাত প্রসারিত করবেন। তারা মনে করেন একে অন্যের পাশে দাঁড়ানো ছাড়া এ দুর্যোগ থেকে উত্তরণ কঠিন। শিক্ষাবোর্ডের চেয়ারম্যান হাফেজ নেছার আহমাদ আন নাছেরির সভাপতিত্বে বক্তব্য রাখেন, মুফতি এ বি এম শরীফুল্লাহ, মাওলানা ফারুক আহমাদ, মাওলানা মীযানু রহমান খুলনার হুজুর, হাফেজ হুসাইন আহামদ প্রমুখ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল