২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রামে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘ডালভাত’

-

অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘ডালভাত’-এর উদ্যোগে চট্টগ্রাম মহানগরীর ফিরোজ শাহ কলোনি, আগ্রাবাদ ও চাঁন্দগাও আবাসিক এলাকায় শতাধিক পরিবারের কাছে ত্রাণসামগ্রী পৌঁছানো হয়েছে। এর আগেও প্রথম দফায় শতাধিক পরিবারের কাছে পৌঁছানো হয়েছিল ত্রাণ। উল্লেখ্য, ‘ডালভাত’ এর উদ্যোক্তা ও সমন্বয়ক হলেন আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক তাহের হোসাইন সেলিম। ‘ক্ষুধাহীন সমাজ প্রতিষ্ঠায়’ উদ্দেশ্য ধারণ করে গত ২৩ মার্চ এই সংগঠনটি আত্মপ্রকাশ করে। এতে কাজ করছেন উক্ত বিশ্ববিদ্যালয়েরই ইংরেজি বিভাগের ছাত্র আজিজুল ইসলাম, সাকিব উল আলম, সাদী মোহাম্মদ, সাঈদুর রহমান, ওলিদ বিন আহমেদ নূরসহ আরো কয়েকজন।
শুধুমাত্র ত্রাণ বিতরণ নয়, ওই পরিবারগুলোর কাছে পৌঁছে দেয়া হচ্ছে সুষ্ঠু সচেতনতার বার্তা। এ ছাড়া জমায়েত এড়াতে বাড়ি বাড়ি গিয়েই পৌঁছে দেয়া হচ্ছে ত্রাণ। যারা আর্থিক সহযোগিতা করে এই আয়োজনটিকে আলোর মুখ দেখাচ্ছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সংগঠনটির সমন্বয়ক তাহের হোসাইন সেলিম। চলমান এই সঙ্কটাবস্থা কেটে না যাওয়া পর্যন্ত দুস্থ মানুষদের পাশে থাকতে এই মানবিক কার্যক্রমের ধারাবাহিকতা বজায় রাখবে বলে অঙ্গীকার ব্যক্ত করেছে সংগঠনটি।


আরো সংবাদ



premium cement
টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন উসাইন বোল্ট ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী! 

সকল