০৬ জুন ২০২০

চারঘাটে ত্রাণের কথা বলতে গিয়ে মারধরের শিকার বৃদ্ধা

-

রাজশাহীর চারঘাট উপজেলায় ত্রাণ সহায়তার কথা বলতে গিয়ে মারধরের শিকার হয়েছেন এক বৃদ্ধা। তার নাম রিজিয়া বেওয়া। বয়স প্রায় ৬৫ বছর। ৩০ বছর আগে স্বামী তাকে ছেড়ে চলে গেছেন। একমাত্র ছেলেও বিয়ে করে সন্তানসহ থাকেন চট্টগ্রামে। এখন সহায়সম্বল বলতে রাজশাহীর চারঘাট উপজেলার চাঁদপুর কাঁকড়ামারীতে ছোট খুপরি একটি ঘর। ভিক্ষা করে মানুষের কাছ থেকে সাহায্য নিয়ে চলে রিজিয়ার একার সংসার। কিন্তু করোনাভাইরাসের কারণে হাটবাজার, জনসমাগম বন্ধ রয়েছে। জনসাধারণের চলাচলও একেবারে সীমিত করা হয়েছে। এ অবস্থায় রিজিয়া বেওয়া দুই সপ্তাহ যাবৎ বাড়িতেই বসে রয়েছেন। আশপাশের বাড়ির অনেকেই সরকারি-বেসরকারি অনুদানের চাল, ডাল পেলেও রিজিয়ার কপালে কিছুই জোটেনি। শেষপর্যন্ত বাধ্য হয়ে গতকাল মঙ্গলবার সকালে তার নিজ এলাকার কয়েকজন ব্যক্তির কাছে যান অনুদানের তালিকায় নাম উঠাতে। কিন্তু অনুদান চাইতে গিয়ে উল্টো মারধরের শিকার হন তিনি। বর্তমানে রিজিয়া বেওয়া চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মহিলা ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।
রিজিয়া বেওয়ার ছোট বোন আশরাফুন বেগম সাংবাদিকদের জানান, এ অবস্থায় তিনি মঙ্গলবার সকালে তার প্রতিবেশী বজলু ও নজমুলের বাড়িতে যান।
বজলু ও নজমুল এলাকায় চারঘাট ইউনিয়নের চেয়ারম্যান মোজাম্মেল হক এবং ইউপি সদস্য নৈয়ব আলীর কাছের মানুষ হিসেবে পরিচিত। ইউনিয়ন পরিষদে যেকোনো সরকারি সাহায্য-সহযোগিতা এলে বজলু ও নজমুল ওই এলাকার তালিকা তৈরি করেন। এ জন্যই স্থানীয়রা রিজিয়াকে বজলু ও নজমুলের কাছে যাওয়ার পরামর্শ দেন।
পরে রিজিয়া বজলু ও নজমুলের বাড়িতে গিয়ে অনুদানের তালিকায় তার নাম উঠাতে অনুরোধ করেন। তিনি কোনো ভাতা কিংবা সরকারি অনুদান এখন পর্যন্ত পাননি, সেটাও জানান তাদের। এক পর্যায়ে বজলু এবং নজমুল রিজিয়াকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। রিজিয়া গালি দিতে নিষেধ করলে বজলু ও নজমুল দু’জন মিলে তাকে মারধর শুরু করে। গাছের ডাল দিয়ে রিজিয়ার মাথায়, হাতে ও পায়ে আঘাত করে। এতে রিজিয়া বেওয়া মাটিতে লুটিয়ে পড়েন। এরপর স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।
চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক নাসরুমা ইয়াসমিন জানান, রিজিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মাথায় ও হাতে গুরুতর জখম হয়েছে। চিকিৎসা চলছে।
জানতে চাইলে চারঘাট ইউনিয়নের চেয়ারম্যান মোজাম্মেল হক সাংবাদিকদের জানান, বজলু বা নজমুল আমার কাছের কেউ না। তবে রিজিয়া বেওয়ার নাম আমরা তালিকাভুক্ত করেছি। তিনি পরবর্তীতে সহযোগিতা পাবেন।
চারঘাট মডেল থানার ওসি সমিত কুমার কুণ্ডু এসব তথ্য নিশ্চিত করে জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। অভিযুক্তদের বাড়িতে অভিযান চালানো হয়েছে। তারা পলাতক রয়েছে। তাদের ধরতে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে।

 


আরো সংবাদ

বেড়েই চলছে আক্রান্তের সংখ্যা নতুন আক্রান্ত আরো ৫০ জন ইতালিকেও ছাড়িয়ে গেল ভারত, লাফিয়ে বাড়ছে করোনা আক্রমণ জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে বগুড়ায় দরিদ্রদের মাঝে ভিপি সাইফুলের খাদ্যসামগ্রী বিতরণ রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী, চিকিৎসাদানকারীদের অভিনন্দন : তথ্যমন্ত্রী ভালুকায় চারতলা মাদরাসা ভবণের ভিত্তিপ্রস্তর স্থাপন রাস্তায় পড়ে ছিলো অসংখ্য জানাজা পড়ানো হাফেজ’র নিথর দেহ ভালুকায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন গাধা-জেব্রার মিলনে জন্ম নিল আশ্চর্য প্রাণী 'জঙ্কি' ফরিদপুরে করোনায় আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যু সাবেক সেনা সদস্যের শিক্ষার্থীদের জন্য অনুদানের ব্যবস্থা করুন কোটালীপাড়ায় পুলিশের পিটুনিতে নিহতের ঘটনায় ৫ লাখ টাকার আর্থিক সহায়তা প্রদান

সকল

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv