২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চারঘাটে ত্রাণের কথা বলতে গিয়ে মারধরের শিকার বৃদ্ধা

-

রাজশাহীর চারঘাট উপজেলায় ত্রাণ সহায়তার কথা বলতে গিয়ে মারধরের শিকার হয়েছেন এক বৃদ্ধা। তার নাম রিজিয়া বেওয়া। বয়স প্রায় ৬৫ বছর। ৩০ বছর আগে স্বামী তাকে ছেড়ে চলে গেছেন। একমাত্র ছেলেও বিয়ে করে সন্তানসহ থাকেন চট্টগ্রামে। এখন সহায়সম্বল বলতে রাজশাহীর চারঘাট উপজেলার চাঁদপুর কাঁকড়ামারীতে ছোট খুপরি একটি ঘর। ভিক্ষা করে মানুষের কাছ থেকে সাহায্য নিয়ে চলে রিজিয়ার একার সংসার। কিন্তু করোনাভাইরাসের কারণে হাটবাজার, জনসমাগম বন্ধ রয়েছে। জনসাধারণের চলাচলও একেবারে সীমিত করা হয়েছে। এ অবস্থায় রিজিয়া বেওয়া দুই সপ্তাহ যাবৎ বাড়িতেই বসে রয়েছেন। আশপাশের বাড়ির অনেকেই সরকারি-বেসরকারি অনুদানের চাল, ডাল পেলেও রিজিয়ার কপালে কিছুই জোটেনি। শেষপর্যন্ত বাধ্য হয়ে গতকাল মঙ্গলবার সকালে তার নিজ এলাকার কয়েকজন ব্যক্তির কাছে যান অনুদানের তালিকায় নাম উঠাতে। কিন্তু অনুদান চাইতে গিয়ে উল্টো মারধরের শিকার হন তিনি। বর্তমানে রিজিয়া বেওয়া চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মহিলা ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।
রিজিয়া বেওয়ার ছোট বোন আশরাফুন বেগম সাংবাদিকদের জানান, এ অবস্থায় তিনি মঙ্গলবার সকালে তার প্রতিবেশী বজলু ও নজমুলের বাড়িতে যান।
বজলু ও নজমুল এলাকায় চারঘাট ইউনিয়নের চেয়ারম্যান মোজাম্মেল হক এবং ইউপি সদস্য নৈয়ব আলীর কাছের মানুষ হিসেবে পরিচিত। ইউনিয়ন পরিষদে যেকোনো সরকারি সাহায্য-সহযোগিতা এলে বজলু ও নজমুল ওই এলাকার তালিকা তৈরি করেন। এ জন্যই স্থানীয়রা রিজিয়াকে বজলু ও নজমুলের কাছে যাওয়ার পরামর্শ দেন।
পরে রিজিয়া বজলু ও নজমুলের বাড়িতে গিয়ে অনুদানের তালিকায় তার নাম উঠাতে অনুরোধ করেন। তিনি কোনো ভাতা কিংবা সরকারি অনুদান এখন পর্যন্ত পাননি, সেটাও জানান তাদের। এক পর্যায়ে বজলু এবং নজমুল রিজিয়াকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। রিজিয়া গালি দিতে নিষেধ করলে বজলু ও নজমুল দু’জন মিলে তাকে মারধর শুরু করে। গাছের ডাল দিয়ে রিজিয়ার মাথায়, হাতে ও পায়ে আঘাত করে। এতে রিজিয়া বেওয়া মাটিতে লুটিয়ে পড়েন। এরপর স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।
চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক নাসরুমা ইয়াসমিন জানান, রিজিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মাথায় ও হাতে গুরুতর জখম হয়েছে। চিকিৎসা চলছে।
জানতে চাইলে চারঘাট ইউনিয়নের চেয়ারম্যান মোজাম্মেল হক সাংবাদিকদের জানান, বজলু বা নজমুল আমার কাছের কেউ না। তবে রিজিয়া বেওয়ার নাম আমরা তালিকাভুক্ত করেছি। তিনি পরবর্তীতে সহযোগিতা পাবেন।
চারঘাট মডেল থানার ওসি সমিত কুমার কুণ্ডু এসব তথ্য নিশ্চিত করে জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। অভিযুক্তদের বাড়িতে অভিযান চালানো হয়েছে। তারা পলাতক রয়েছে। তাদের ধরতে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে।

 


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল