২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

করোনায় বাবার মৃত্যুর পর কান্না থামছে না শিশু সামাদের

-

কান্না থামছে না মৌলভীবাজারের রাজনগর উপজেলার আকুয়া গ্রামের পঞ্চম শ্রেণীপড়–য়া সামাদের ও তার মায়ের। সামাদ ও ছোট ভাই ইমাদ ভাঙ্গারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র। ইমাদ প্রাক প্রাথমিক শ্রেণীতে পড়ে। বাবার (সানচু মিয়ার) পান সিগারেটের দোকান ছিল স্থানীয় ভাঙ্গারহাট বাজারে। অভাবের সংসার হলেও বাবা ছেলেদের বুঝতে দেননি। ধার করে সংসার চালাতেন তিনি। স্বপ্ন ছিল ব্যাংক ঋণ নিয়ে ছোট ব্যবসাকে বড় ব্যবসায় পরিণত করবেন। কিন্তু না সে স্বপ্ন পূরণ হয়নি তার। মরণঘাতক ‘করোনায়’ আক্রান্ত হয়ে জীবন প্রদীপ নিভে গেল। সোমবার দুপুরে মোবাইল ফোনে কথা হয় সামাদের সাথে। সামাদ জানায় বাবার রিপোর্ট আসার পূর্বে আমরা সমস্যা টের পাইনি। অনকেই সৌজন্যতা দেখিয়েছেন, খাবার দাবার পাঠিয়েছেন। পজেটিভ রিপোর্ট আসার পর পর নিজেকে বড় অসহায় মনে হচ্ছে। এখন আর আমাদের পাশে কেউ আসেননি। শোকাহত মা রান্না করতে পারছেন না। প্রাথমিকভাবে সামাদের মায়ের নমুনা সংগ্রহের রিপোর্ট নেগেটিভ এসেছে। সোমবার আবার নমুনা সংগ্রহ করে নিয়েছে আবার কনফার্ম হওয়ার জন্য। কান্নাজড়িত কণ্ঠে সামাদ আরো জানায়, ভয় হচ্ছে যদি মায়ের রিপোর্ট পজেটিভ আসে তা হলে তার জীবনে নেমে আসবে চরম অমানিশা।
মরণব্যাধি সংক্রামক ভাইরাস করোনায় আক্রান্ত হয়ে গত শনিবারে সিলেট বিভাগের প্রথম ব্যক্তির মৃত্যুর হয় মৌলভীবাজারের রাজনগরে। এরপর থেকে ওই উপজেলার সর্বত্র এখন আতঙ্ক বিরাজ করছে। প্রশাসন মৃত ব্যক্তির গ্রামসহ আশপাশের পাঁচটি গ্রাম লকডাউন করেছে।

 


আরো সংবাদ



premium cement
তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি

সকল