০৬ জুন ২০২০

বরিশালের পুলিশ বিভাগের প্রতি স্থানীয় সংবাদকর্মীদের ক্ষোভ

-

পুলিশ বিভাগের প্রতি তীব্র ক্ষোভ গতকাল রোববার পৃথকভাবে বিবৃতি দিয়েছেন জাতীয় দৈনিক পত্রিকায় কর্মরত বরিশালের ব্যুরো প্রধানদের সংগঠন ন্যাশনাল ডেইলিজ ব্যুরো চিফ অ্যাসোসিয়েশন (এনডিবিএ), শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাব, বরিশাল রিপোর্টার্স ইউনিটি, বরিশাল নিউজ এডিটরস কাউন্সিল ও গৌরনদী উপজেলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ পুলিশের ফেসবুক পেজ ও বরিশাল মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেল নামক ফেসবুক মেসেঞ্জার গ্রুপে গত ৩ এপ্রিল যমুনা টেলিভিশনে প্রচারিত বরিশালের একটি সংবাদের পরিপ্রক্ষিতে পুলিশ বিভাগের দেয়া বক্তব্য আমাদের দৃষ্টিগোচর হয়েছে। সংবাদটি কেবল যমুনা টেলিভিশন নয়, আরো বেশ কয়েকটি গণমাধ্যম প্রকাশিত হয়েছে। কিন্তু বক্তব্য দিতে গিয়ে পুলিশ বিভাগ যেসব বিষয়ের অবতারণা করেছে তা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। অভিযোগকারীর অভিযোগ এবং অভিযুক্ত ব্যক্তির বক্তব্যসহ সংবাদ প্রকাশ করাই সংবাদকর্মীর কাজ।
এ ক্ষেত্রে টেলিভিশন মিডিয়ার সবচেয়ে বড় সুবিধা হচ্ছে তারা সরাসরি সবার বক্তব্যসহ সংবাদ প্রচার করে। এখানে রিপোর্টারের ব্যক্তিগত মন্তব্য করার কোনো সুযোগ নেই। প্রচারিত সংবাদ সম্পর্কে সংশ্লিষ্ট টেলিভিশন কর্তৃপক্ষের কাছে প্রতিবাদ পাঠানো কিংবা প্রেস কাউন্সিলে অভিযোগ করার সুযোগ রয়েছে। পুলিশ বিভাগ সে রকম কিছু করেছে কি না আমাদের জানা নেই। কিন্তু বক্তব্যের নামে যেভাবে ঢালাও কিছু নিজস্ব মন্তব্য ফেসবুক গ্রুপে শেয়ার এবং সংশ্লিষ্ট সংবাদকর্মী কাওসার হোসেনকে ছোট করা হয়েছে যা কোনোভাবেই কাম্য নয়।
বিবৃতিদাতারা ফেসবুক গ্রুপ থেকে পুলিশের লেখাটি রিমুভ করে সংবাদকর্মী এবং পুলিশের মধ্যে চলমান সুসম্পর্ক বজায় রাখার জন্য পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

 


আরো সংবাদ





justin tv