০৬ জুন ২০২০

আওয়ামী লীগ নিজেই জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় আন্তরিক নয় : এলডিপি

-

করোনা মোকাবেলায় বিএনপি প্রদত্ত প্রস্তাব কোনো আলোচনা ছাড়াই প্রত্যাখ্যান করার মধ্য দিয়ে আওয়ামী লীগ প্রমাণ করল তারা নিজেরাই জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় আন্তরিক নয় বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোট শরিক লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি-এলডিপি সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।
রোববার (৫ এপ্রিল) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতারা বলেন, করোনা মোকাবেলায় জাতীয় ঐক্যের কথা বলে মুখে ফেনা তুললেও কার্যত আওয়ামী লীগ একলা চলার নীতিতেই বিশ্বাসী। সব কৃতিত্ব একা লাভ করতে গিয়ে করোনা মোকাবেলায় চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। আর সব কাজে সমন্বয়হীনতাই তা প্রমাণ করেছে। ফলে লেজেগোবরে অবস্থার সৃষ্টি হয়েছে।
নেতারা বলেন, ইতোমধ্যে সরকার জাতীয় ঐক্য তো দূরে থাক নিজেদের শরিকদের মধ্যেও কোনো ঐক্য তৈরি করতে পেরেছে বলে অবস্থাদৃষ্টে প্রতীয়মান হয় না। ১৪ দলের শরিকদের মধ্যে অনেকেই সর্বদলীয় সংলাপের দাবি জানালেও সরকারের কর্ণকুহুরে তা প্রবেশ করেছে বলে মনে হয় না।
তারা বলেন, মনে রাখতে হবে, প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণের মহা সঙ্কট মোকাবেলা করা সরকারের একার পক্ষে সম্ভব নয়।
ফলে এ সঙ্কটকে ‘জাতীয় দুর্যোগ’ ঘোষণা করে দেশের সবার অংশগ্রহণে সমন্বিত উদ্যোগ গ্রহণের লক্ষ্যে জাতীয় ঐক্য প্রতিষ্ঠা জরুরি। আর এই জাতীয় ঐক্য প্রতিষ্ঠা করতে ব্যর্থ হলে আওয়ামী লীগকেই এর দায় ইতিহাসের নিকট পরিশোধ করতে হবে।


আরো সংবাদ





justin tv