২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কামরাঙ্গীরচরে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে নারীর মৃত্যু

তার লুজ কানেকশন ছিল, বললেও ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ; ডিপিডিসির অবহেলাকে দায়ী করেছে পরিবার
-

রাজধানীর কামরাঙ্গীরচরে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে রোকেয়া বেগম (৪৫) নামে এক নারী বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে কামরাঙ্গীরচর থানার ৫৭ নম্বর ওয়ার্ডের তাঁরা মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়দের অভিযোগ, বিদ্যুতের তারগুলো আগে থেকে লুজ কানেকশন অবস্থায় ছিল। এ ত্রুটি সম্পর্কে কর্তৃপক্ষকে জানানো হলেও তারা সেটি মেরামত করেনি। কর্তৃপক্ষের গাফেলতির কারণে ওই নারীর মৃত্যু হয় বলে তারা অভিযোগ করে।
জানা গেছে, ওই নারী পরিবারসহ হাজী আব্দুল আলীর বাসায় ভাড়া থাকত এবং এলাকায় তরকারি বিক্রি করত। তার স্বামীর নাম ইউনুস হাওলাদার।
মৃত রোকেয়া বেগমের ভাই মনির হোসেন জানান, ডিপিডিসির উচ্চ ভোল্টেজের একটি তার ছিঁড়ে পার্শ্ববর্তী একটি ভবনে থাকা দোকানের সাটারের ওপর পড়ে আগুন ধরে যায়। এসময় তার বোন নামতে গিয়ে শাটারের ওপরে হাত রাখলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যায়।
তিনি বলেন বিদ্যুতের তারটা আগে থেকেই লুজ কানেকশন অবস্থায় ছিল। এ বিষয়ে কর্তৃপক্ষকে জানালেও তারা সেটি মেরামত করেনি। এমনকি আগুন লাগার পরেও বিদ্যুৎ অফিসে কল করা হলেও তারা কেউ ফোন রিসিভ করেনি। পরে ফায়ার সার্ভিসকে ফোন করলে তারা এসে আগুন নেভায় এবং আমার বোনকে উদ্ধার করে। কর্তৃপক্ষের উদাসীনতার কারণে তার বোনের মৃত্যু হয়েছে বলে তিনি অভিযোগ করেন।
এদিকে ডিপিডিসির সঙ্গে কথা বলতে সংশ্লিষ্ট কয়েককটি মোবাইল ফোন নাম্বারে কল করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।
কামরাঙ্গীরচর থানা জানায়, বিদ্যুৎস্পৃষ্টে এক নারীর মৃত্যুর খবর জেনেছেন। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কেউ মামলা করেনি বলে ডিউটি অফিসার জানান।


আরো সংবাদ



premium cement
প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান বদলে যেতে পারে এসএসসি পরীক্ষার নাম সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে

সকল