৩১ মে ২০২০

করোনা থেকে সুরক্ষায় ৫৭ বর্গমাইল এলাকায় একযোগে জীবাণুনাশক স্প্রে

পেশাদার সাংবাদিকদের উদ্যোগ
-

করোনাভাইরাস সংক্রমণ ছড়ানোর প্রধান কারণ হচ্ছে মানুষের সংস্পর্শ। একজন মানুষের কাছ থেকে অন্য মানুষের সংস্পর্শে এ ভাইরাস ছড়িয়ে পড়ে। সরকার করোনাভাইরাস সংক্রমণ এড়াতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারের একার পক্ষে করোনা রোধ করা সম্ভব নয়। এজন্য সরকারের নির্দেশ মেনে চলার পাশাপাশি সবাইকে একযোগে এগিয়ে আসতে হবে জানিয়ে ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
ঐক্যবদ্ধ পেশাদার সাংবাদিকদের সংগঠন বরিশালের গৌরনদী উপজেলা প্রেস ক্লাবের আয়োজনে এ উদ্যোগ গ্রহণ করা হয়। গত বৃহস্পতিবার সকাল ১০টায় একযোগে ১১.৫ বর্গ কিলোমিটারের গৌরনদী পৌরসভাসহ ১৪৭.৮৯ কিলোমিটার (৫৭.১০ বর্গমাইল) উপজেলার সাতটি ইউনিয়নের জনগুরুত্বপূর্ণ হাট ও বাজারে দিনভর জীবাণুনাশক ছিটানো হয়েছে। উপজেলা প্রেস ক্লাবের পেশাদার ২১ জন সাংবাদিক সামাজিক দূরত্ব বজায় রেখে এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। সকাল ১০টায় উপজেলা প্রেস ক্লাব কার্যালয়ে সামনে থেকে কার্যক্রমের শুভ সূচনা করা হয়। এ সময় অনুষ্ঠিত সংক্ষিপ্ত দিকনির্দেশনামূলক পরামর্শ সভায় উপজেলা প্রেস ক্লাবের সভাপতি খোকন আহম্মেদ হীরার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মণীষ চন্দ্র বিশ্বাসের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সদস্য জহুরুল ইসলাম জহির ও সাবেক সভাপতি মো: গিয়াস উদ্দিন মিয়া।
অনুষ্ঠানে গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ইসরাত জাহান বলেন, পুরো উপজেলাকে সুরক্ষায় রাখতে একযোগে পৌরসভাসহ উপজেলার সাতটি ইউনিয়নে জীবাণুনাশক স্প্রে করার জন্য উপজেলা প্রেস ক্লাবের এমন মহতি উদ্যোগ সত্যিই প্রশংসার দাবি রাখে। এরই মাধ্যমে তারা (উপজেলা প্রেস ক্লাবের সদস্যরা) প্রমাণ করে দিয়েছেন, সত্যিকারভাবে তারা দেশকে কত ভালোবাসেন। সচেতন উপজেলাবাসীকে যার যার অবস্থান থেকে সরকারের নির্দেশ মেনে চলার পাশাপাশি এভাবেই মহতি উদ্যোগ নিয়ে এগিয়ে আসা উচিত।
বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বলেন, পুরো উপজেলাকে সুরক্ষায় রাখতে গৌরনদী উপজেলা প্রেস ক্লাবের একঝাঁক সদস্যদের এ মহতি উদ্যোগ দেখে জেলার সব উপজেলার সাংবাদিক সংগঠন থেকে শুরু করে সুশীলসমাজ ও গ্রামপর্যায়ের যুবকদের শিক্ষা নিতে হবে। তিনি আরো বলেন, সরকারের একার পক্ষে করোনা রোধ করা সম্ভব নয়। এ মহামারী থেকে রক্ষা পেতে হলে সরকারের নির্দেশ মেনে চলার পাশাপাশি গ্রামের খেটে খাওয়া মানুষকে প্রাণঘাতী করোনা সম্পর্কে সচেতন করে তুলতে হবে।


আরো সংবাদ