৩১ মে ২০২০

চরফ্যাসন-মনপুরার ২৯০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করলেন জ্যাকব

-

করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় চরফ্যাসন ও মনপুরা (ভোলা-৪) উপজেলার অসহায় দরিদ্র দুই হাজার ৯০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন সাবেক বন ও পরিবেশ উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। দেশে করোনায় সৃষ্ট বর্তমান পরিস্থিতিতে ‘মানুষ মানুষের জন্য’ কর্মসূচি চালু করেছেন আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। এ কর্মসূচির আওতায় তিনি চরফ্যাসন উপজেলায় ২০ লাখ এবং মনপুরা উপজেলায় পাঁচ লাখ টাকা অনুদান ঘোষণা করেন তিনি। এ অনুদান থেকে প্রথমপর্যায়ে চরফ্যাসন-মনপুরা উপজেলা প্রশাসনের মাধ্যমে চরফ্যাসন উপজেলার ২১টি ইউনিয়নে ১০০ করে দুই হাজার ১০০ পরিবার ও মনপুরা উপজেলার ৮০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী প্রদান করছেন।
এমপি জ্যাকব জানান, সুষ্ঠুভাবে বণ্টনের স্বার্থে সরকারি বরাদ্দের সাথে সমন্বয় সাধন করে দুই উপজেলা পরিষদের মাধ্যমে কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। বর্তমান পরিস্থিতিতে চরফ্যাসন-মনপুরার অসহায় দরিদ্র মানুষের জন্য সরকারের পাশাপাশি তার এ কর্মসূচি চলমান থাকবে। এই দুর্বিপাকে নি¤œআয়ের মানুষের সহায়তায় এগিয়ে আসার জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান তিনি।
চরফ্যাসন প্রেস ক্লাবের মাস্ক প্রদান
চরফ্যাসন স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলার স্বাস্থ্য বিভাগের কর্মীদের জন্য মাস্ক প্রদান করেছে চরফ্যাসন প্রেস ক্লাব। উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ডা: শোভন বসাকের কাছে এসব মাস্ক হস্তান্তর করেন চরফ্যাসন প্রেস ক্লাবের সভাপতি অধ্যক্ষ আবুল হাসেম মহাজন ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র। এ সময় আরএমও ডা: মাহাবুব কবির উপস্থিত ছিলেন। ডা: শোভন বসাক জানান, চরফ্যাসন হাসপাতালে জ্বর, সর্দি, হাঁচি, কাশিতে আক্রান্ত রোগীদের জন্য আলাদা সেবাকেন্দ্র খোলা হয়েছে। সেখানে ডাক্তার, নার্সসহ সেবাকর্মীরা নিয়মিত সেবা দিয়ে থাকে। এ ছাড়াও করোনাভাইরাস আক্রান্ত রোগীদের জন্য পাঁচ শয্যার একটি আইসোলেশন ওয়ার্ড চালু করা হয়েছে। ডা: শোভন বসাক চরফ্যাসন প্রেস ক্লাবের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, মাস্কগুলো দ্রুত উপজেলা ও ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের কর্মীদের মাঝে বিতরণ করা হবে, যা তাদের ব্যক্তিগত সুরক্ষায় সহায়তা করবে।


আরো সংবাদ