১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মার্চে ৬৫ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বিজিবি

-

গত এক মাসে ৬৫ কোটি ৩৩ লাখ সাত হাজার টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। চলতি বছরের মার্চ মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে এসব চোরাচালান ও মাদক দ্রব্য জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো: শরিফুল ইসলাম।
জানা গেছে, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ৯ লাখ ৩৩ হাজার ৮২ পিস ইয়াবা ট্যাবলেট, ৪০ হাজার ৩১৪ বোতল ফেনসিডিল, ৯ হাজার ৬৮৫ বোতল বিদেশী মদ, ৪৬৯ লিটার বাংলা মদ, ১৩৯ ক্যান বিয়ার, ৯২৮ কেজি গাঁজা, ২৮০ গ্রাম হেরোইন, তিন হাজার ৮০৯টি ইনজেকশন, ১৫ হাজার ২৫২টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং দুই লাখ ৮১ হাজর ৪১৩টি অন্যান্য ট্যাবলেট।
এ ছাড়া অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে চার কেজি ৪২৬ গ্রাম স্বর্ণ, ৫৮ কেজি ৪৭০ গ্রাম রুপা, ৮৬ হাজার ১২৮টি ইমিটেশন গয়না, ৬২ হাজার ১৩১টি কসমেটিক্সসামগ্রী, দুই হাজার ৬৭টি শাড়ি, দুই হাজার ৪৮৮টি থ্রিপিস/শার্টপিস, পাঁচ হাজার ৫৫০টি তৈরি পোশাক, ২৬৩ মিটার থান কাপড়, দুই হাজার ৮৪১ ঘনফুট কাঠ, ১৩ হাজার ৫৬৬ কেজি চা পাতা, সাতটি ট্রাক, তিন প্রাইভেটকার, একটি পিকআপ, ১৮টি সিএনজি/ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৮৭টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।
এ দিকে অস্ত্রের মধ্যে দু’টি পিস্তল, আটটি অন্যান্য প্রকারের আগ্নেয়াস্ত্র¿, দুইটি ম্যাগাজিন এবং ১০ রাউন্ড গুলি জব্দ করা হয়েছে। এ ছাড়াও সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩৪২ জন চোরাচালানিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৭ জন বাংলাদেশী নাগরিক ও ছয়জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement