১৫ জুলাই ২০২০

করোনা সুরক্ষায় কম মূল্যে মাস্ক ও পিপিই সরবরাহ করছে টিএমএসএস

-

করোনাভাইরাস সুরক্ষায় জীবাণু প্রতিরোধে টিএমএসএস কম মূল্যে মাস্ক ও পিপিই তৈরি করে তা সারা দেশে সরবরাহ শুরু করেছে।
দেশের অন্যতম এনজিও প্রতিষ্ঠান টিএমএসএস ফাউন্ডেশন অফিস ঠেঙ্গামারা বগুড়ায় সংস্থার হ্যান্ডিক্রাফটস বিভাগের উদ্যোগে দেশে করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই মাস্ক ও পিপিই তৈরি করে কম মূল্যে সারা দেশে সরবরাহ করছে। সরকারের স্বাস্থ্য বিভাগ, প্রশাসন, সরকারি-বেসরকারি হাসপাতাল, বিভিন্ন সংস্থা ও সাধারণ জনগণের চাহিদা অনুযায়ী এসব পণ্য সরবরাহ করছে সংস্থাটি।
টিএমএসএস হ্যান্ডিক্রাফটসের ব্যবস্থাপনা পরিচালক জাকিয়া সুলতানা জানান, প্রতিদিন পাঁচ হাজার পিস পিপিই, ১০ হাজার পিছ মাস্ক তৈরি করা হচ্ছে। এ উৎপাদন আরো বাড়তে পারে। কর্মীদের সর্বোচ্চ নিরাপদে রেখে মানবিক দিক বিবেচনা করে টিএমএসএসের নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগমের দিকনির্দেশনায় করোনাভাইরাস প্রতিরোধে এসব উপকরণ তৈরি করা হচ্ছে। আমরা শুধু পণ্যটি তৈরি করতে যেসব উপকরণ প্রয়োজন তার দাম নিচ্ছি। বাজারের তুলনায় খুব কম দামে এসব পণ্য সরবরাহ করা হচ্ছে। প্রতিটি কাপড়ের মাস্ক ১৫ টাকা, টিস্যু কাপড়ের মাস্ক ১০ টাকা, ফিল্টার মাস্ক ২৬ টাকা ও পিপিই ৫০০ টাকা দরে সরবরাহ করা হচ্ছে। বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের এক লাখ ৫০ হাজার পিস পিপিইর অর্ডার রয়েছে। ২৫ হাজার পিস পিপিই ইতোমধ্যে সরবরাহ করা হয়েছে। টিএমএসএসের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম জানান, কিছু কিছু প্রতিষ্ঠানের চাহিদা অনুযায়ী বিনামূল্যে মাস্ক ও পিপিই সরবরাহ করা হয়েছে।

 

 


আরো সংবাদ

বিমানকে ১ কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব (৭০৫৫)এবার আল-আকসা উদ্ধারের ঘোষণা এরদোগানের(ভিডিও) (৬৮৬০)ডিজির অনুরোধে রিজেন্টের সাথে চুক্তির অনুষ্ঠানে গিয়ে ছিলাম : স্বাস্থ্যমন্ত্রী (৫৪৮৪)তুরস্ক-মিশরের পাল্টাপাল্টি হুঙ্কারে ভয়াবহ সংঘাতের পথে লিবিয়া (৫১১০)ইরানের চাবাহার রেলপ্রকল্প : ভারত আউট, চীন ইন (৪৯৫১)ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সেব্রেনিৎসা স্টাইলে গণহত্যার আশঙ্কা! (৪৫৯৩)রাম ভারতীয়ই নন, অযোধ্যা নেপালে (৪৫২১)যে কারণে দুই দিনেও নেভেনি মার্কিন বিমানবাহী রণতরীর আগুন (৪৪৮০)বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়ালো (৪১৯১)রামকে নিয়ে নেপালের প্রধানমন্ত্রীর দাবিতে ভারতীয়দের প্রতিক্রিয়া (৩৯০৮)