২৫ মে ২০২০

কাল থেকে বন্ধ হচ্ছে লন্ডন ও ম্যানচেস্টার রুটে বিমানের ফ্লাইট

-

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের লন্ডন ও ম্যানচেস্টার রুটের সর্বশেষ ফ্লাইট দু’টি গতকাল রোববার ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে গেছে। ফিরতি ফ্লাইটটি আজ সোমবার সিলেট হয়ে ঢাকায় ফেরার কথা রয়েছে। এর পর থেকেই এক সপ্তাহের জন্য এই রুটেরও ফ্লাইট চলাচল স্থগিত হচ্ছে।
বিমানবন্দর সূত্রে জানা গেছে, ঢাকা থেকে লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে ২৩৬ জন যাত্রী নিয়ে একটি ফ্লাইট বেলা ১২টা ২০ মিনিটে ঢাকা ত্যাগ করে। একইভাবে লন্ডনের ম্যানচেস্টারের উদ্দেশে ২৮৩ জন যাত্রী নিয়ে বেলা দেড়টার দিকে বিমানের পৃথক ফ্লাইটটি ঢাকা ছেড়ে যায়। আজ সোমবার ফিরতি লন্ডন ফ্লাইটটি বাংলাদেশ সময় দুপুর ১২টায় এবং ম্যানচেস্টার ফ্লাইট বেলা দেড়টার দিকে সিলেট হয়ে ঢাকায় ফেরার কথা রয়েছে।
তবে ফিরতি ফ্লাইটে কতজন যাত্রী ফিরছেন সেটি জানা যায়নি।
গতকাল হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দায়িত্বশীল কর্মকর্তারা জানান, এই মুহূর্তে বিমানের লন্ডন ও ম্যানচেস্টার রুট ছাড়া বিমানের কোনো রুটেই আর ফ্লাইট চলাচল করছে না। এই দু’টি ফ্লাইটও ৩১ মার্চ থেকে এক সপ্তাহের জন্য স্থগিত করা হচ্ছে। এক প্রশ্নের উত্তরে তারা জানান, তবে এখনো বাংলাদেশের সাথে চীনের দুই-একটি এয়ারলাইন্সের ফ্লাইট চলাচল অব্যাহত রয়েছে।
এর আগে করোনাভাইরাস সংক্রমণের মধ্যেও বিমানের ঢাকা-লন্ডন ও ঢাকা-ম্যানেচেস্টার ফ্লাইট অপারেশন সচল থাকায় বিমানের বলাকা ভবনের ভেতরে ও পাইলট, কেবিন ক্রুদের মধ্যে নেতিবাচক গুঞ্জন শুরু হয়। একই সাথে সামাজিক যোগাযোগমাধ্যমেও দ্রুত বন্ধের পদক্ষেপ গ্রহণের জন্য বিভিন্ন মন্তব্য করতে থাকেন অনেকে। এরপরই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মো: মোকাব্বির হোসেন ২৭ মার্চ রাতে এক বার্তা পাঠিয়ে জানান, বিদ্যমান পরিস্থিতিতে বিমানের লন্ডন ও ম্যানচেস্টার ফ্লাইট আপাতত সাত দিনের জন্য স্থগিত করা হলো।


আরো সংবাদ





maltepe evden eve nakliyat knight online indir hatay web tasarım ko cuce Friv gebze evden eve nakliyat buy Instagram likes www.catunited.com buy Instagram likes cheap Adiyaman tutunu