২৭ মে ২০২০

জাপানের কূটনীতিকদের দেশে যাওয়ার জন্য বিমানের কাছে চার্টার্ড ফ্লাইটের আবেদন

-

ঢাকায় জাপানি দূতাবাসে কর্মরত কূটনীতিকসহ সবার দেশে যাওয়ার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাছে চার্টার্ড ফ্লাইট চেয়ে আবেদন জানিয়েছে দূতাবাসটি। তবে আগামী ২ এপ্রিলের ওই ফ্লাইটে কতজন যাচ্ছেন সেই সংখ্যাটি আবেদনে বলা হয়নি। সেটি আজ সোমবার তারা বিমান কর্তৃপক্ষকে জানিয়ে দেবেন বলে জানা গেছে।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বলাকা ভবন সূত্রে জানা গেছে, বিমানের ব্যবস্থাপনা পরিচালকের কাছে জাপানগামী চার্টার্ড ফ্লাইট চেয়ে ঢাকার জাপান অ্যাম্বাসি থেকে একটি আবেদন করা হয়। এতে সম্ভাব্য যাত্রার তারিখ ২ এপ্রিল উল্লেখ করা হয়। আবেদনের পর বিমান কর্তৃপক্ষ তাতে সাড়া দিয়েছেন বলে জানা গেছে। এ প্রসঙ্গে গতকাল রোববার বিকেলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো: মোকাব্বির হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি নয়া দিগন্তকে বলেন, আমার কাছে জাপান দূতাবাস থেকে একটি চার্টার্ড ফ্লাইট চেয়ে আবেদন করা হয়েছে।
সেটি আমি পেয়েছি। ২ এপ্রিল সকাল ১০টায় ফ্লাইটটি ঢাকা থেকে ছেড়ে যাবে। এই ফ্লাইটে কতজন যাবেনÑ এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, সংখ্যা তারা কালকে (আজ) জানাবেন। আর তাদের সংখ্যা যদি বেশি হয় তাহলে ৪১৯ সিটের উড়োজাহাজ (বোয়িং-৭৭৭-৩০০ ইআর) দেবো। যদি কম হয় তাহলে ২৭১ সিটের ড্রিমলাইনার (বোয়িং ৭৮৭) দেবো। এখন সংখ্যার ওপর নির্ভর করবে। আর কোন দূতাবাসের পক্ষ থেকে আবেদন করা হয়েছে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, শুধু জাপান দূতাবাসের পক্ষ থেকেই এখন পর্যন্ত আবেদন পেয়েছি।


আরো সংবাদ